brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

কুবিতে ভর্তি আবেদন শুরু ২০ নভেম্বর

কুবিতে ভর্তি আবেদন শুরু ২০ নভেম্বর

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। গুচ্ছভুক্ত ২০টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী যোগ্যতাসম্পন্ন শিক্ষার্থীরা ভর্তির জন্য (www.couadmission.com) এই ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবনে। আবেদন করার সময়সীমা শনিবার (২০ নভেম্বর) রাত ১২টা থেকে মঙ্গলবার (৩০ নভেম্বর) রাত ১২টা পর্যন্ত।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে ২০০ নম্বরের মেধা তালিকা তৈরি করা হবে। যার মধ্যে ১০০ নম্বর আসবে ভর্তি পরীক্ষা থেকে এবং বাকি ১০০ নম্বর আসবে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল থেকে। মঙ্গলবার (১৬ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির সদস্য সচিব ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের এই বিষয়টি নিশ্চিত করেছেন।

আবেদনের ক্ষেত্রে এ ইউনিটের শিক্ষার্থীরা সব ইউনিটে আবেদন করতে পারবেন। বি ইউনিটের শিক্ষার্থীরা নিজেদের ইউনিটের পাশাপাশি সি ইউনিটে আবেদন করতে পারবেন। একইভাবে সি ইউনিটের ফলাফলপ্রাপ্ত শিক্ষার্থীরা বি ইউনিটে আবেদন করতে পারবেন।

একজন শিক্ষার্থীকে সব ইউনিটে আবেদন করার জন্য একবারই আবেদন ফি হিসেবে ৬০০ টাকা প্রদান করতে হবে। আবেদনকারী শিক্ষার্থীরা মোবাইল ব্যাংকিং (বিকাশ, নগদ, রকেট) অথবা কার্ডের মাধ্যমে (ভিসা কার্ড, কিউ-ক্যাশ, ফাস্ট ক্যাশ) অথবা ইন্টারনেট ব্যাংকিংয়ের মাধ্যমে টাকা জমা দিতে পারবেন।

উল্লেখ্য, যেকোনো তথ্য জানার জন্য ভর্তিচ্ছু শিক্ষার্থীদের নির্দিষ্ট হেল্প লাইনে (01557330381, 01557330382) সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত যোগাযোগ করতে বলা হয়েছে।

 

 

Related posts

body banner camera