brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

দীর্ঘ প্রায় ৭ বছর পর নেত্রকোনায় আওয়ামী লীগের নতুন জেলা কমিটি গঠন

দীর্ঘ প্রায় ৭ বছর পর নেত্রকোনায় আওয়ামী লীগের  নতুন জেলা কমিটি গঠন

রিপন কান্তি গুণ, নেত্রকোনা প্রতিনিধি;

দীর্ঘ প্রায় সাত বছর পর ত্রিবার্ষিক সম্মেলনের মাধ্যমে আজ নেত্রকোনা জেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে অ্যাডভোকেট আমিরুল ইসলামকে সভাপতি এবং মো. শামছুর রহমান ওরফে (ভিপি লিটনকে) সাধারণ সম্পাদক করে নেত্রকোনা জেলা আওয়ামী লীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

আজ (২৯ নভেম্বর) মঙ্গলবার বিকেল পৌনে ৫টার দিকে শহরের মোক্তারপাড়া মাঠে অনুষ্ঠিত ত্রিবার্ষিক সম্মেলনের মাধ্যমে আমিরুল ইসলামকে সভাপতি ও শামসুর রহমান ওরফে (ভিপি লিটনকে) সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব দিয়ে এ কমিটি ঘোষণা করা হয়।

দলীয় সূত্রে জানা গেছে, নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন হয়েছিল ২০১৬ সালের ২৩ ফেব্রুয়ারি। শহরের মোক্তারপাড়া মাঠে ওই সম্মেলনে প্রধান অতিথি ছিলেন দলের তখনকার সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলাম। ওই সম্মেলনে সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মো. মতিয়র রহমান খানকে সভাপতি ও মো. আশরাফ উদ্দিন খানকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।

ত্রিবার্ষিক সম্মেলনের শুরুতে দুপুরে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করা হয়।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যের শেষে জেলা আওয়ামী লীগের পুরোনো কমিটি বিলুপ্ত ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এরপর তিনি আগামী তিন বছরের জন্য নতুন কমিটির নেতাদের নাম ঘোষণা করেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খানের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহম্মদ হোসেন, শফিউল আলম চৌধুরী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, সদস্য মারুফা আক্তার ও রেমন্ড আরেং।

সম্মেলন পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান।

এবারের নতুন কমিটিতে ছয়জন সভাপতি পদে এবং সাধারণ সম্পাদক পদে আটজন পদপ্রত্যাশী ছিলেন।

 

Related posts