brandbazaar globaire air conditioner

ধামাকা শপিংয়ের সিওওসহ তিনজন প্রতারণার মামলায় গ্রেপ্তার

ধামাকা শপিংয়ের সিওওসহ তিনজন প্রতারণার মামলায় গ্রেপ্তার

ই-কমার্স প্রতিষ্ঠান ধামাকা শপিংয়ের প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) সিরাজুল ইসলাম রানাসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব)।

প্রতারণা ও অর্থ আত্মসাতের মামলায় তাঁদেরকে গ্রেফতার করা হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে ধামাকা শপিংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তাও রয়েছেন।

গত ২৬শে সেপ্টেম্বর ১১ লাখ টাকার প্রতারণার অভিযোগে ধামাকা শপিং ডটকমের চেয়ারম্যান ও পরিচালকসহ ১১ জনের বিরুদ্ধে টঙ্গি পশ্চিম থানায় মামলা করেন শামীম খান নামের একজন ব্যবসায়ী।

মামলায় তিনি অভিযোগ করেন যে, ৪৫ দিনের মধ্যে পণ্য সরবরাহ করা হবে, এমন প্রতিশ্রুতিতে তিনি ১১ লাখ ৫৫ হাজার টাকার পণ্যের অর্ডার দিয়েছিলেন। এরপর তাকে টাকা ফেরতের চেক দেয়া হলেও একাউন্টে কোন টাকা ছিল না। পরবর্তীতে তিনি অফিসে গিয়ে সেটি বন্ধ দেখতে পান।

এদিকে প্রতিষ্ঠানটির মালিক জসিম উদ্দিন চিশতি অর্থ আত্মসাত করে আমেরিকায় পাড়ি জমিয়েছন বলে অভিযোগ রয়েছে। এছাড়া সিআইডি ধামাকা শপিংয়ের অর্থনৈতিক গড়মিল পাওয়ায় একটি মামলা দায়ের করেছেন।

এর আগে আরেকটি ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির বিরুদ্ধে প্রতারণা ও গ্রাহক হয়রানির অভিযোগে মামলা করেন একজন গ্রাহক। এরপর সেই প্রতিষ্ঠানে চেয়ারম্যান শামীমা নাসরিন ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেলকে গ্রেপ্তার করা হয়। এছাড়া ১১শ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ই-অরেঞ্জ নামের আরেকটি ই-কমার্স প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা কারাগারে আছেন।

প্রসঙ্গত, গত কয়েক বছর ঘরে বসে অনলাইনে পণ্য কেনাকাটা বা ই-কমার্স ব্যাপক জনপ্রিয় হয়ে উঠেছে। কিন্তু কয়েকটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ ওঠার পর গোটা খাতটি এখন ভুগছে আস্থার সংকটে।

সম্প্রতি খুব অল্প সময়ে দ্রুত জনপ্রিয়তা পাওয়া কয়েকটি ই-কমার্স প্রতিষ্ঠানের বিরুদ্ধে শত শত কোটি টাকা আত্মসাৎসহ গ্রাহক ও মার্চেন্টদের সাথে প্রতারণার অভিযোগ ওঠে।

ই-কমার্স খাতে জবাবদিহিতা প্রতিষ্ঠা ও প্রতারণা ঠেকাতে একটি নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ গঠনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

 

Related posts

body banner camera