brandbazaar globaire air conditioner

পুলিশ ভেরিফিকেশনের পর নিয়োগ পাবেন ৫৪ হাজার শিক্ষক

পুলিশ ভেরিফিকেশনের পর নিয়োগ পাবেন ৫৪ হাজার শিক্ষক

দেশের বিভিন্ন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের জন্য বেসরকারি শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) মাধ্যমে সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের পুলিশ ভেরিফিকেশন করা হবে। সুপারিশপ্রাপ্ত শিক্ষকরা কোন ফৌজদারি, রাষ্ট্রদ্রোহী কর্মকাণ্ডে জড়িত কি না তা যাচাই করতে এ উদ্যোগ নেওয়া হয়েছে। এক্ষেত্রে স্থানীয় প্রশাসনকে চিঠি দেবে এনটিআরসিএ। সংশ্লিষ্ট সূত্রে এমন তথ্য জানা গেছে।

এনটিআরসিএ কর্মকর্তারা বলছেন, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগ পাওয়া অনেক শিক্ষক সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্নভাবে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত। এছাড়া অনেকের নামে বিভিন্ন মামলা রয়েছে। এদের বিষয়ে যাচাই করতেই এই পুলিশ ভেরিফিকেশন করা হবে। বৃহস্পতিবার রাতে ৫৪ হাজার শিক্ষকের নিয়াগের চূড়ান্ত ফল প্রকাশের পর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ নির্দেশনা দেন।

কর্মকর্তারা জানায়, যারা নতুন শিক্ষক হিসেবে যোগদান করতে যাচ্ছেন তারা যেন ঝামেলামুক্ত উপায়ে যোগদান করতে পারেন সেজন্য এ  উদ্যোগ। শিক্ষার্থীরা যেন এ শিক্ষকদের কাছ থেকে সঠিক শিক্ষা পান সেটিও নিশ্চিত করতেই প্রথমবারের মতো পুলিশ ভেরিফিকেশন করা হবে। শিগগিরই স্থানীয় প্রশাসনকে চিঠি দেবে এনটিআরসিএ।

এ প্রসঙ্গে এনটিআরসিএর এক কর্মকর্তা জানান, শিক্ষার মান বৃদ্ধি এবং শিক্ষার্থীরা যেন সঠিক শিক্ষা পায় সেটি নিশ্চিত করতেই প্রথমবারের মতো পুলিশ ভেরিফিকেশন করা হবে। শিক্ষক নিবন্ধনের আবেদনের সময় প্রার্থীদের জমা দেওয়া ঠিকানাতেই এই ভেরিফিকেশন করা হবে।

ওই কর্মকর্তা আরও জানান, কারো বিরুদ্ধে ফৌজদারি মামলা কিংবা নাশকতার কোনো অভিযোগ থাকলে তার চাকরির ক্ষেত্রে সমস্যা হবে।

 

Related posts

body banner camera