brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

পোশাক খাতে প্রথম ‘ইনোভেশন অ্যাওয়ার্ড’ পেল টিম গ্রুপ

পোশাক খাতে প্রথম ‘ইনোভেশন অ্যাওয়ার্ড’ পেল টিম গ্রুপ

তৈরি পোশাক খাতের প্রথম কোম্পানি হিসেবে ‘বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড ২০২২’ অর্জন করল টিম গ্রুপ।

ইনোভেশন অ্যাওয়ার্ডের চতুর্থ সংস্করণ সম্প্র‌তি রাজধানী ঢাকার একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। এছাড়াও ঢাকা সিটি করপোরেশনের (উত্তর) মেয়র আতিকুল ইসলাম ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

১৪টি ক্যাটাগরিতে বেস্ট ইনোভেশন ফাইন্যান্স, বেস্ট ইনোভেশন ফ্যাশন অ্যান্ড অ্যাপারেল, বেস্ট ইনোভেশন হেলথ কেয়ার, বেস্ট ইনোভেশন রিটেইল, বেস্ট ইনোভেশন কমিউনিটি এনগেজমেন্ট, বেস্ট ইনোভেশন এসজিডি ইনকল্যুশন, বেস্ট ইনোভেশন অ্যাগ্রিকালচারাল সেক্টর, বেস্ট প্রসেস ইনোভেশন, বেস্ট ইনোভেশন প্রোডাক্ট ডেভেলপমেন্ট, বেস্ট স্টার্ট আপ ইনোভেশন, বেস্ট ইনোভেশন এডুকেশন, বেস্ট ইনোভেশন ফ্রন্টিয়ার টেকনোলজি, পাবলিক সার্ভিস ইনোভেশন ছাড়াও ১২টি সাব-ক্যাটাগরিতে বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড দেওয়া হয়, যার আয়োজনকারী হিসেবে ছিল বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম।

উদ্যোক্তা, স্টার্ট-আপ কিংবা প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানের নতুন ধরনের উদ্ভাবনকে উদ্বুদ্ধ করতে প্রতি বছর বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ডের আয়োজন করা হয়।

টিম গ্রুপের নিডেল নামক ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভুলেশন, স্মার্ট ফ্যাক্টরি সলিউশন এই পুরস্কারটি জিতে।

আইওটি প্রযুক্তি ব্যবহার করে টিম গ্রুপের আইটি ডিপার্টমেন্ট এই সফটওয়্যার তৈরি করেন যা টিম গ্রুপের জ্যাকেট ফ্যাক্টরি ফোর এ ইয়ার্ন ডায়িং ফ্যাক্টরিতে জুলাই ২০২০ থেকে ব্যবহৃত হচ্ছে। এটি শ্রমিকদের উল্লেখযোগ্য হারে উৎপাদনশীলতা বৃদ্ধিসহ দক্ষ শ্রমিকদের কল্যাণে অবদান রেখেছে।

টিম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ হীল রকিব বলেন, বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে ডিজিটাইজেশন এর বিকল্প নেই। নিডেল মেশিন থেকে সঠিক ডাটার মাধ্যমে শ্রমিকদের স্কিল মেট্রিক্স বুঝতে সহায়তা করে যা ম্যানেজারদের সমস্যার মূল কারণ শনাক্ত করে সংশোধন করতে সহায়তা করে যা টিমের সদ্ব্যবহার ও কর্ম প্রেরণা নিশ্চিত করে, যাতে উৎপাদনশীলতা বৃদ্ধি করতে পারি।

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা শরিফুল ইসলাম বলেন, এই অ্যাওয়ার্ড আমাদের নিজস্ব খাতগুলোর মধ্যে উদ্ভাবনী ও সৃজনশীল মানসিকতার বিকাশ ঘটাতে চায়, যা বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।

Related posts