brandbazaar globaire air conditioner

বাঁশের খুঁটিতে ভর করছে উপহারের ঘর

বাঁশের খুঁটিতে ভর করছে উপহারের ঘর

হস্তান্তরের কয়েক মাসের মধ্যেই ভেঙে পড়েছে ঝিনাইদহ সদর উপজেলার লাউদিয়া গ্রামের মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের ঘরের খুঁটি। এতে আতঙ্ক দেখা দিয়েছে ওই প্রকল্পে বসবাসকারী অন্যদের মাঝে।

শনিবার (১৭ জুলাই) সকালে লাউদিয়া গ্রামের আশ্রয়ণ প্রকল্পে গিয়ে দেখা যায়, আবাসনের ১ নং ঘরের ডান পাশের খুঁটি ভেঙে মাটিতে পড়ে কয়েক টুকরো হয়ে গেছে। ঘর ঠেকাতে সেখানে বাশের খুঁটি দেওয়া হয়েছে।

 

ঘরের বাসিন্দা ফাতেমা খাতুন ঢাকা পোস্টকে জানান, শুক্রবার রাত ১০টার পরে ঘরের সামনে জোরে কিছু ভেঙে পড়ার শব্দ শুনতে পান তারা। বাইরে বেরিয়ে দেখতে পান ঘরের সামনের ডান পাশের খুঁটিটি ভেঙে কয়েক টুকরা হয়ে গেছে। তিনি আরও বলেন, খুঁটি ভেঙে পড়ার পর থেকে খুব ভয়ে আছি। কখন জানি ঘর ভেঙে মাথায় পড়ে, এই ভয়ে ভয়ে রাত কাটাইছি।

আরেক বাসিন্দা তারা খাতুন ঢাকা পোস্টকে বলেন, প্রধানমন্ত্রী আমাগের ঘর দিয়েছে। আমরা এতে খুব খুশি। কিন্তুক সেই ঘরে যুদি থাকতি না পারি, তাহলে নিয়ে কী করব? সরকার তো কম দিইনি। এই ঘর যারা বানাইছে, তারা টাকা মেরে খাইছে। এই জন্যি আজ এই দশা।

লাউদিয়া গ্রামের বাসিন্দা সাহেব আলী বলেন, যে খুঁটি ভেঙে পড়েছে, সেই খুঁটি মনে করেন ৫ ফুট। সেখানে ২ ফুট রড দিয়ে খুঁটি বানাইছে। ঠিকমতো সিমেন্টও দেয়নি। তাহলে খুঁটি টিকবে কী করে?

ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শাহীন ঢাকা পোস্টকে বলেন, সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার জন্য রাতের আঁধারে কে বা কারা এ কাজটি করেছে। এ বিষয়ে তদন্ত চলছে। এ ব্যাপারে তিনি মামলা করার কথাও বলেন।

Related posts

body banner camera