brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

বিদেশি বিনিয়োগ পেলো নিটল-নিলয় গ্রুপ

বিদেশি বিনিয়োগ পেলো নিটল-নিলয় গ্রুপ

আমেরিকার কাইনেমেটিক্স ইনকর্পোরেটেডের সঙ্গে যৌথভাবে বিদেশে রপ্তানিযোগ্য ইনসুলেটর তৈরি করবে বাংলাদেশের নিটল-নিলয় গ্রুপ। সুনামগঞ্জের ছাতকে নিটল-নিলয় গ্রুপের স্থাপনায় ৮ থেকে ১০ মাসের মধ্যে উৎপাদন শুরু হবে। 

রোববার (১৪ আগস্ট) বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) সম্মেলন কক্ষে এ বিষয়ে চুক্তি স্বাক্ষর হয়েছে। বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ ও কাইনেমেটিক্স ইনকর্পোরেটেডের সিইও আবু মোমেন ছাড়াও প্রতিষ্ঠানগুলোর ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ বলেন, ফ্যাক্টরি থেকে বছরে ২০০ কোটি টাকার ইনসুলেটর বিদেশে রপ্তানি করা হবে। মিশর, নেপাল, ভুটান, নাইজেরিয়া, কেনিয়া ছাড়াও এশিয়ার বিভিন্ন দেশে রপ্তানি করার পরিকল্পনা আছে। পুরো প্রকল্পে ১৪০ কোটি টাকার বিনোয়োগ করছে কাইনেমেটিক্স।

তিনি বলেন, প্রত্যক্ষ ও পরোক্ষভাবে আমাদের ফ্যাক্টরিতে প্রায় ৫০০ লোক কাজের সুযোগ পাবে। ফলে আমাদের এই উদ্যোগ সরাসরি বৈদেশিক মুদ্রা আয় এবং কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখবে। এতে যুক্তরাষ্ট্রের প্রতিষ্ঠানটির ৪৯ শতাংশ শেয়ার থাকছে। এর জন্য যে কাঁচামাল প্রয়োজন তার অনেক কিছুই বাংলাদেশেই পাওয়া যায়।

নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন নিটল-নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান আব্দুল মারিব আহমাদ ও কাইনেমেটিক্স ইনকর্পোরেটেডের সিইও আবু মোমেন।

 

 

 

Related posts