brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

মুখোমুখি ব্রাজিল ও দক্ষিণ কোরিয়া

মুখোমুখি ব্রাজিল ও দক্ষিণ কোরিয়া

মরুর দেশ কাতারে ফুটবল বিশ্বকাপের শেষ আটে ইতোমধ্যেই আর্জেন্টিনা, নেদারল্যান্ডস, ইংল্যান্ড ও ফ্রান্স জায়গা করে নিয়েছে। বাকি দলগুলো কারা হচ্ছে, তা জানতে অপেক্ষা করতে হবে বুধবার (৭ ডিসেম্বর) পর্যন্ত।

সোমবার (৫ ডিসেম্বর) দোহার স্টেডিয়াম ৯৭৪-এ কোয়ার্টার ফাইনাল নিশ্চিতে দিবাগত রাত ১টায় এশিয়ার পরাশক্তি দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোয় উঠে আসা ব্রাজিল।

নক-আউটের ম্যাচে মাঠে নামবেন সেলেসাও পোস্টারবয় নেইমার। ব্রাজিল দলের কোচ তিতে এমনটিই নিশ্চিত করেছেন। তবে সেলেসাওদের হেক্সা স্বপ্ন ভাসিয়ে দেওয়ার জন্য সন হিউং মিনরাও প্রস্তুত।

ব্রাজিল গ্রুপ পর্বে প্রথম দুই ম্যাচে জয় পেলেও শেষ ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে ১-০ গোল ব্যবধানে হেরে যায়। সেই ম্যাচে দলের অধিকাংশ ফুটবলারকে বিশ্রামে রেখেছিলেন তিতে।

অন্যদিকে শেষ ম্যাচে পর্তুগালকে ২-১ গোল ব্যবধানে চমক দিয়ে হারিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে নক-আউটে উঠে আসে দক্ষিণ কোরিয়া। যদিও এটিই বিশ্বমঞ্চে কোরিয়ার সবশেষ ১১ ম্যাচের মধ্যে একমাত্র জয়।

বিশ্বমঞ্চে এবারই প্রথমবারের মতো মুখোমুখি হচ্ছে ব্রাজিল ও দক্ষিণ কোরিয়া। দুই দলের সাত দেখায় সেলেসাওরা ছয়বার জিতেছে আর ১৯৯৯ সালে একবার জয় দেখেছে এশিয়ার পরাশক্তিরা।

বিশ্বমঞ্চে দক্ষিণ কোরিয়া এখন পর্যন্ত কোনো আমেরিকান দলকে হারাতে পারেনি। দলগুলোর সঙ্গে ছয়বারে দেখায় ৪টি পরাজয় ও দুটি ড্র রয়েছে এশিয়ার দলটির। অন্যদিকে বিশ্বমঞ্চে সেলেসাওদের সবশেষ ১০ ম্যাচে ৪টিতে হার, একটি ড্র ও ৫টি জয় রয়েছে।

২০১০ সালে বিশ্বমঞ্চে শেষ ষোলোয় জায়গা পেয়েছিল কোরিয়ানরা। তবে উরুগুয়ের সঙ্গে ২-১ গোল ব্যবধানে হেরেই বিদায় নেয় দেশটি। আর নক-আউটের নিয়মিত দাবিদার সেলেসাওরা।

 

Related posts