brandbazaar globaire air conditioner

রোমের সিটি নির্বাচনে বাংলাদেশিদের সমর্থন বামপন্থী দলের প্রার্থীকে

রোমের সিটি নির্বাচনে বাংলাদেশিদের সমর্থন বামপন্থী দলের প্রার্থীকে

আগামী অক্টোবরে অনুষ্ঠিত হতে যাচ্ছে বহুল আলোচিত রোমের সিটি করপোরেশন নির্বাচন-২০২১। ইতোমধ্যে নির্বাচনে প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছে। বামপন্থী ডেমোক্রেটিক পার্টির (পিডি) মাউরো কালিস্তেকে সমর্থন দিয়েছে স্থানীয় বাংলাদেশি নাগরিকরা। রোম সিটি নির্বাচনে প্রেসিডেন্ট পদপ্রার্থী বাছাই পর্বে মাউরো এরই মধ্যে জয় লাভ করেছেন।

রোমের বাংলাদেশি অধ্যুষিত এলাকায় আসন্ন সিটি নির্বাচনে অনেক ভোট রয়েছে। এরই ধারাবাহিকতায় শুরু হয়েছে মত বিনিময় সভা। অক্টোবরে সিটি করপোরেশন ছাড়াও এর অন্তর্ভুক্ত মোট ১৫টি মিউনিসিপালিটিতেও অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

সম্প্রতি বাংলাদেশি অধ্যুষিত অঞ্চল থেকে বাম জোটের প্রেসিডেন্ট প্রার্থী বাছাই নির্বাচনে সদ্য বিজয়ী মাউরো কালিস্তে তার নির্বাচন প্রস্তুতিমূলক কর্মসূচি শুরু করেছেন। নির্বাচনের প্রস্তুতির অংশ হিসেবে মাউরো ৫ নম্বর মিউনিসিপালিটি তরপিনাত্তারা জোনের বিশিষ্ট নাগরিকদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মত বিনিময় সভা করেছেন। এতে অংশ নেন বাংলা কমিউনিটির ড. মোক্তার হোসেন। সভায় বাংলাদেশি কমিউনিটির পক্ষ থেকে আইনি পরামর্শক ড. মুক্তার সবাইকে ধন্যবাদ জানান। একই সঙ্গে তিনি বাংলাদেশিদের আস্থার সমর্থিত প্রার্থী হিসেবে মাউরো কালিস্তেকে অভিনন্দন জানান।

dhaka post

এ বিষয়ে ড. মোক্তার বলেন, আমরা জানি ২০২১ রোমের সিটি নির্বাচনে ১৫টি মিউনিসিপালিটির মধ্যে ৫নং মিউনিসিপালে বাংলাদেশি ভোটারের সংখ্যা অনেক। ফলে এ নির্বাচন আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাছাড়া অন্যান্য দলের তুলনায় একমাত্র ডেমোক্রেটিক পার্টি (পিডি) দল তাদের গঠনতন্ত্রে, কাগজে-কলমে বিদেশিদের সরাসরি অংশগ্রহণ নিশ্চিত করেছে। দলটি বিদেশিদের আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দিচ্ছে। তাই দলটি আমাদের মৌলিক চাহিদাগুলো পূরণসহ অন্যান্য যে সুবিধাগুলো আছে, তা আদায় করায় সাহায্য করবে। বিশেষ করে কর্মসংস্থান নিশ্চিত করা।

ইতালির শক্তিশালী বামপন্থী রাজনৈতিক জোটের মনোনীত প্রার্থী মাউরো কালিস্তে গত ২০ জুন বামজোটের প্রার্থী বাছাই নির্বাচনে বাংলাদেশিদের সক্রিয় অংশগ্রহণের জন্য আন্তরিক ধন্যবাদ জানান। পাশাপাশি অক্টোবরের নির্বাচনে সবার সহযোগিতা কামনা করেন। নির্বাচনী অঞ্চলে বসবাসরত অভিবাসীদের মধ্যে বাংলাদেশিদের অবস্থান শীর্ষস্থানে থাকায় ৫ নম্বর মিউনিসিপালিটির আসন্ন এই নির্বাচন অপরিসীম সামাজিক ও রাজনৈতিক গুরুত্ব বহন করছে।

Related posts

body banner camera