brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

স্কুল ছাত্রীকে যৌন হয়রানির মামলায় রাণীনগরে গ্রেফতার সেই শিক্ষক সাময়িক বরখাস্ত

স্কুল ছাত্রীকে যৌন হয়রানির মামলায় রাণীনগরে গ্রেফতার সেই শিক্ষক সাময়িক বরখাস্ত

নিজস্ব প্রতিনিধি:

 

নওগাঁর রাণীনগর উপজেলার মেরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাফিজুর রহমান (৫২) সাময়িক বরখাস্ত হয়েছে। ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর এক ছাত্রীকে যৌন হয়রানির মামলায় গ্রেফতার হয়ে জেল হাজতে থাকার কারণে তাকে বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দীক মোহাম্মদ ইউসুফ রেজা স্বাক্ষরিত এক পত্রে শিক্ষক হাফিজুরকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। বরখাস্তকৃত শিক্ষক হাফিজুর উপজেলার মেরিয়া পশ্চিমপাড়া গ্রামের মৃত আশেক আলীর ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, শিক্ষক হাফিজুর বিদ্যালয়ে শিক্ষার্থীদের নানাভাবে যৌন হয়রানি করে আসছিল। এ ঘটনায় ওই শিক্ষকের যৌন হয়রানির অভিযোগে কয়েকবার মিটিং করে তাকে সর্তকও করা হয়। এরইমধ্যে গত ২০ নভেম্বর ওই স্কুলের পঞ্চম শ্রেণীতে পড়–য়া এক ছাত্রীকে শিক্ষক হাফিজুর যৌনপীড়ন করে। এরপর ওই শিক্ষার্থী বাড়িতে গিয়ে বিষয়টি পরিবারকে জানায়। ভূক্তভোগীর পরিবারের লোকজন ঘটনাটি বিভিন্ন জায়গায় জানিয়েও কোন সুরহা না পেয়ে ঘটনাটি গ্রামের লোকজনদের জানালে ওই শিক্ষকের আরও কয়েকজন শিক্ষার্থীকে যৌন হয়রানি করার বিষয় উঠে আসে। এরপর স্থানীয়রা গ্রামের লোকজন নিয়ে রবিবার (২৭ নভেম্বর) সকালে বিদ্যালয়ে গিয়ে ওই শিক্ষকের বিচারের দাবিতে বিদ্যালয় ঘেরাও করে তাকে অবরুদ্ধ করে।

খবর পেয়ে রাণীনগর থানা পুলিশ ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে প্রায় ৫ ঘন্টা পর শিক্ষককে শাস্তির আশ্বাস দিয়ে উদ্ধার করে থানায় নিয়ে যায়। ওইদিন রাতেই ভুক্তভোগী ওই ছাত্রীর বাবা বাদি হয়ে শিক্ষক হাফিজুরকে আসামি করে থানায় যৌনপীড়নের মামলা দায়ের করলে থানা পুলিশ শিক্ষককে গ্রেফতার দেখিয়ে গত সোমবার আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠায়।

সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে রাণীনগর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বেলায়েত হোসেন বলেন, স্কুল ছাত্রীকে যৌন হয়রানির মামলায় শিক্ষক হাফিজুর গ্রেফতার হয়ে জেল হাজতে থাকায় তাকে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) জেলা শিক্ষা অফিসার সাময়িক বরখাস্ত করেছে। রবিবার বরখাস্তের অফিস আদেশের পত্রটি পেয়েছি।

 

Related posts