brandbazaar globaire air conditioner
ব্রেকিং নিউজঃ

৭ কলেজের কলা অনুষদের ভর্তি পরীক্ষা কাল

৭ কলেজের কলা অনুষদের ভর্তি পরীক্ষা কাল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের স্নাতক শ্রেণির কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা শনিবার অনুষ্ঠিত হবে। 

ইতোমধ্যে সব প্রস্তুতি শেষ হয়েছে জানিয়ে শুক্রবার ঢাবির কলা ও সমাজবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন দৈনিক আগামীর সময়কে বলেন, রাজধানীর ১০টি কেন্দ্রে একযোগে সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

কেন্দ্র দশটি হলো, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, সরকারি কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, নটরডেম কলেজ, রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজ ও ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ।

ভর্তি কমিটি জানিয়েছে, এ বছর কলা ও সমাজবিজ্ঞান অনুষদের বিভাগগুলোতে সাত কলেজে মোট আসন সংখ্যা ১৪ হাজার ৩৫০টি। এর মধ্যে ঢাকা কলেজে দুই হাজার ৪২৫, ইডেন মহিলা কলেজে তিন হাজার ১৫৫, সরকারি তিতুমীর কলেজে তিন হাজার ৩০০, কবি নজরুল সরকারি কলেজে এক হাজার ৬০০, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজে এক হাজার ২৫০, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজে এক হাজার ১৮০ ও সরকারি বাঙলা কলেজে এক হাজার ৪৪০টি আসন রয়েছে ।

ইডেন মহিলা কলেজ ও বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের আসনগুলো শুধু ছাত্রীদের এবং ঢাকা কলেজের আসনগুলো শুধু ছাত্রদের জন্য সংরক্ষিত। বাকি চারটি কলেজে ছাত্র-ছাত্রী উভয়ই ভর্তি হতে পারবে। ৭ কলেজের কলা অনুষদের ভর্তি কার্যক্রম ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের মাধ্যমে সম্পন্ন করা হবে।

গত ৫ ও ৬ নভেম্বর সাত কলেজের বাণিজ্য ও বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বাণিজ্য অনুষদের ফলে পাসের হার প্রায় ৭৩ শতাংশ এবং বিজ্ঞান অনুষদে পাসের হার ৫৭ দশমিক ৭০ শতাংশ।

 

 

Related posts

body banner camera