অতিরিক্ত ভাড়া : ঢাকা-চট্টগ্রামে ৪৩ বাসের জরিমানা

অতিরিক্ত ভাড়া : ঢাকা-চট্টগ্রামে ৪৩ বাসের জরিমানা

বাসে অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে অভিযান চালিয়ে এক লাখ ৭৪ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। বুধবার সংস্থাটির এনফোর্সমেন্ট শাখা থেকে এ তথ্য জানা গেছে।

বিআরটিএ জানিয়েছে, অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে অভিযান চালিয়ে রোববার ঢাকা ও চট্টগ্রাম মহানগরে ৪৩টি ডিজেলচালিত বাসকে এক লাখ ৭৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। ১১টি স্পটে ১০টি ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এসব জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত আজ ২২০টি ডিজেল ও ৩৫টি সিএনজিচালিত মোট ২৫৫টি বাস-মিনিবাস পরিদর্শন ও তল্লাশি এবং বাড়তি ভাড়ার বিষয় যাচাই-বাছাই করে দেখেন। এতে ৪৩টি ডিজেলচালিত বাসের বিরুদ্ধে বাড়তি ভাড়া নেওয়ার অপরাধের প্রমাণ পাওয়া যায় এবং জরিমানা ও মামলা করা হয়।

বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, পরিচালক মো. সরওয়ার আলম ও উপপরিচালক মো. হেমায়েত উদ্দিন ঢাকা মহানগরের বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা পরিদর্শন করেন। তারা যাত্রীদের সঙ্গে কথা বলেন এবং অভিযোগ শুনে তা সমাধানের চেষ্টা করেন। অভিযানকালে বাস ও মিনিবাস মালিক ও শ্রমিক সংগঠনের প্রতিনিধি দলের সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।

 

 

আপনি আরও পড়তে পারেন