‘আইনশৃঙ্খলা বাহিনী বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতন চালাচ্ছে’

‘আইনশৃঙ্খলা বাহিনী বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতন চালাচ্ছে’

বর্তমানে আইনশৃঙ্খলা বাহিনী বেপরোয়া গতিতে সারাদেশে বিএনপি নেতাকর্মীদের ওপর নানা কায়দায় জুলুম-নির্যাতন চালাচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, তারই ধারাবাহিকতায় শিবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান ও চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল হক হায়দারীর বিরুদ্ধে বানোয়াট মামলা দায়ের হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী কয়েক দফায় তার বাড়ি ও শ্বশুরবাড়িতে তল্লাশির নামে পরিবারের লোকজনদের ন্যক্কারজনক হয়রানি করেছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) এক সংবাদ বিবৃতিতে বিএনপির মহাসচিব এসব কথা বলেন।

তিনি বলেন, করোনা মহামারির চলমান দুর্বিষহ অবস্থায় বর্তমান শাসকগোষ্ঠী মানুষের দুর্ভোগ লাঘবে সচেষ্ট না হয়ে বরং নিজেদের ক্ষমতাকে দীর্ঘ মেয়াদে আঁকড়ে থাকার লক্ষ্যে বিএনপি নেতাকর্মীদের ওপর জুলুমের স্টিমরোলার অব্যাহত রেখেছে। নেতাকর্মীদের ওপর নিপীড়ন-নির্যাতন চালিয়ে তাদের মনোবল ভেঙে দিতে সরকার দিনের পর দিন হিংস্র থেকে আরও হিংস্ররূপ ধারণ করছে। নেতাকর্মীদেরকে বিনা কারণে নানা কায়দায় শায়েস্তা করা যেন ফ্যাসিবাদী সরকারের দৈনন্দিন কর্মসূচিতে পরিণত হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, ফ্যাসিবাদী দুঃশাসন দীর্ঘস্থায়ী করতে সরকারের পৃষ্ঠপোষকতায় আইনশৃঙ্খলা বাহিনী বিরোধী দল দমনের লক্ষ্যে বিএনপি নেতাকর্মীদের ওপর জুলুম চালাতে মরিয়া হয়ে উঠেছে। তারই শিকার হয়েছেন শহিদুল হক হায়দারী।

অবিলম্বে শহিদুল হকের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও মুক্তির জোর দাবি জানান মির্জা ফখরুল।

আপনি আরও পড়তে পারেন