আইপিএলের জন্য দুই টেস্ট খেলবেন না সাকিব

আইপিএলের জন্য দুই টেস্ট খেলবেন না সাকিব

বুধবার আসন্ন বাংলাদেশ সিরিজের সূচি প্রকাশ করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। যেখানে আগামী ১৮, ২০ ও ২৩ মার্চ তিনটি ওয়ানডে খেলবে দুই দল। ৩১ মার্চ দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট আর দ্বিতীয়টির সূচি আছে ৮ থেকে ১২ এপ্রিল। এদিকে আগামী ২৭ মার্চ শুরু হওয়ার কথা আছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আসন্ন মৌসুম। যার জন্য আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি হবে মেগা নিলাম। এই নিলামে দল পেলে দক্ষিণ আফ্রিকা সময়ের দুই টেস্ট খেলবেন না সাকিব আল হাসান।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ তাদের এক প্রতিবেদনে উল্লেখ করেছে, টেস্ট না খেললেও সফরের ৩টি ওয়ানডে খেলবেন সাকিব। মূলত আইপিএলের জন্যই টেস্ট সিরিজ থেকে সরে দাঁড়াচ্ছেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, দক্ষিণ আফ্রিকা সফরে নিশ্চিতভাবেই ওয়ানডে খেলবে সাকিব। তবে টেস্ট খেলার ব্যাপারে এখনো বোর্ডকে কোনোকিছুই জানাননি তিনি। তবে এরপর শ্রীলঙ্কার সফরে দুই টেস্টের যে সম্ভাব্য সূচি আছে আগামী ৩ মে থেকে ২৫ মে। এই সময় জাতীয় দলের সঙ্গে থাকবেন টাইগার অলরাউন্ডার।

এবার বাংলাদেশ প্রিমিয়ার লিগে ব্যাট-বল হাতে দুর্দান্ত ফর্মে আছেন সাকিব। আইপিএলের নিলামে দল পাওয়ার আশা করতেই পারেন তিনি। নিলামে ২ কোটি রুপিতে তার সঙ্গে আছেন পেসার মুস্তাফিজুর রহমান। এছাড়াও নিলামের চূড়ান্ত তালিকায় থাকা বাংলাদেশের বাকি তিন ক্রিকেটার হলেন- লিটন দাস, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম। তিনজনেরই ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি।

 

আপনি আরও পড়তে পারেন