আইপিএলে কলকাতার হারে শুরু

আইপিএলের এবারের আসরে বাংলাদেশের দুই ক্রিকেটার আছেন কলকাতা শিবিরে। তবে আসরের প্রথম ম্যাচে ফ্র্যাঞ্চিজিটির হয়ে মাঠে নামতে নামতে পারেন সাকিব-লিটনের কেউই। তার কারণ অবশ্য এনওসি না পাওয়া। এই দুই তারকার অনুপস্থিতিতে খেলতে নেমে হার দিয়ে শুরু করেছে ওপার বাংলার দলটি। 

শনিবার (১ এপ্রিল) মোহালিতে শুরুতে ব্যাটিং করে ৫ উইকেট হারিয়ে ১৯১ রান করেছিল পাঞ্জাব কিংস। জবাবে ব্যাটিং করতে নেমে ১৬ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৪৬ রান তোলার পর বৃষ্টি হানা দেয়। এরপর আর বল মাঠে গড়ায়নি। ফলে বৃষ্টি আইনে ৭ রানে জিতেছে পাঞ্জাব।

১৯২ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালোই করেছিলেন রহমানুল্লাহ গুরবাজ। কিন্তু অপর প্রান্তে সুবিধা করতে পারেননি মানদীপ সিং। ২ রান করে দ্বিতীয় ওভারে এই ওপেনার ফিরে গেলে ভাঙ্গে ১৩ রানের উদ্বোধনী জুটি। তিনে নেমে ৪ রানের বেশি করতে পারেননি অনুকূল রয়।

ভালো শুরু পেয়েও এদিন ইনিংস বড় করতে পারেননি গুরবাজ। এই আফগানি ওপেনারকে ২২ রানে ফিরিয়েছেন নাথান এলিচ। এই অজি পেসারের দুর্দান্ত এক ইয়র্কারে স্টাম্প ভেঙেছে গুরবাজের।

এই ওপেনারের বিদায়ের পর দলের হাল ধরেন নিতিশ রানা এবং ভেঙ্কেটেশ আইয়ার। তবে ২৪ রানের বেশি করতে পারেননি কলকাতা অধিনায়ক। এরপর আন্দ্রে রাসেলকে সঙ্গে নিয়ে দলকে টেনে তোলার চেষ্টা করেন আইয়ার। কিন্তু ৩৪ রান করে কাটা পড়েছেন এই অলরাউন্ডার।

এরপর রাসেল ঝড়ো ইনিংসের আভাস দিলেও ১৯ বলে ৩৫ রানের বেশি করতে পারেননি। এরপর শার্দুল ঠাকুর এবং সুনীল নারিন চেষ্টা করছিলেন লড়াই করার। আর তখনই হানা দেয় বৃষ্টি। শেষ পর্যন্ত ক্রিকেট ছাপিয়ে তারই জয় হয়েছে। ফলে আম্পায়ররা এখানেই ইনিংসের ইতি টানলে বৃষ্টি আইনে ৭ রানের জয় পায় পাঞ্জাব।

এর আগে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৯৫ রান তুলেছিল পাঞ্জাব। যেখানে দুর্দান্ত হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন ভানুকা রাজাপাকশে। এই লঙ্কান হার্ডহিটার ৩২ বলে করেছেন ৫০ রান। তাছাড়া ৪০ এসেছে শিখর ধাওয়ানের ব্যাট থেকে।

 

 

আপনি আরও পড়তে পারেন