আইপিএলে সাকিবকে কিনল না কেউ

আইপিএলে সাকিবকে কিনল না কেউ

এবারের আইপিএল নিলাম থেকে সাকিব আল হাসানকে দলে ভেড়ায়নি কোনো দল। শনিবার বেঙ্গালুরুতে অনুষ্ঠিত নিলামে তার নাম তোলা হয়। তাকে কিনতে আগ্রহী ছিল না কোনো দল। বাংলাদেশি তারকার ভিত্তিমূল্য ছিল দুই কোটি রুপি।

এই নিলামে মোট ৫৯০ জন ক্রিকেটার আছেন। এরমধ্যে ৩৭০ জন ভারতীয় ক্রিকেটার ও ২২০ জন বিদেশি ক্রিকেটার রয়েছেন। নিলামের আগেই তিনজন করে খেলোয়াড়ের নাম জমা দিয়ে রেখেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। আগের আসরের আট দলের সঙ্গে এবার যোগ দিয়েছে নতুন দুই দল লক্ষ্মৗ ও গুজরাট।

গত আইপিএলে হতাশ করা পারফরম্যান্স ছিল সাকিবের। কলকাতা নাইট রাইডার্সের হয়ে ৮ ম্যাচে মাত্র ৪টি উইকেট নেন তিনি। আর ব্যাট হাতে করেন মাত্র ৪৭ রান।

তবে এই সময়টাতে দুর্দান্ত ফর্মে সাকিব। চলতি বিপিএলে টানা ৫ ম্যাচে সেরা। এটি কোনো ফরম্যাটেই রেকর্ড। স্বীকৃত টি-টোয়েন্টি ক্রিকেটে টানা ৫ ম্যাচেসেরার রেকর্ড শুধু বিপিএল নয়, বিশ্বক্রিকেটে প্রথম। টানা চার ম্যাচে সেরা হয়ে আগের রেকর্ড ছিল যৌথভাবে রয়েছে মার্কাস ট্রেসকোথিক, শার্ল ল্যাঙ্গাভেল্ট, শেন ওয়াটসন, ডেভিড ওয়ার্নার ও উগান্ডার ভারতীয় বংশোদ্ভূত অলরাউন্ডার দিনেশ নাকরানি।

চলমান বিপিএলে সাকিব এখন অব্দি ৯ ম্যাচে ৩৪.৫০ গড়ে ১৪৬.৮০ স্ট্রাইক রেটে তুলেছেন ২৭৬ রান তুলে আছেন শীর্ষে। বল হাতে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকাতে তিন নম্বরে সাকিব। ৯ ম্যাচে ৩৫.৩ ওভারে ২৪০ রান দিয়ে শিকার করেছেন ১৫ উইকেট।

সাকিব অবশ্য সান্ত্বনা খুঁজতে পারেন দক্ষিণ আফ্রিকান ডেভিড মিলার, অস্ট্রেলিয়ান স্টিভ স্মিথ ও ভারতের অভিজ্ঞ ক্রিকেটার সুরেশ রায়নাকে দেখে। আজকের নিলামে যে তাদেরও দলে টানতে আগ্রহ প্রকাশ করেনি কেউ!

 

 

আপনি আরও পড়তে পারেন