আইপিএল থেকে ছিটকে গেলেন রাহুল

আইপিএল থেকে ছিটকে গেলেন রাহুল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাকি অংশে খেলতে পারবেন না লোকেশ রাহুল। এই চোটের কারণ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও তাকে নিয়ে শঙ্কা রয়েছে। এসব তথ্য জানিয়েছে ক্রিকেট ভিত্তিক ভারতীয় অনলাইন পোর্টাল ক্রিকবাজ।

 

এরই মধ্যে রাহুলের নিজেদের তত্ত্বাবধানে নিয়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। তারাই রাহুলের চোটের অবস্থা পর্যবেক্ষণ করবে। এরই মধ্যে আইপিএলের দল লক্ষ্মৌ সুপার জায়ান্টের ক্যাম্প ছেড়েছেন এই টপ অর্ডার ব্যাটার।

কদিনের মধ্যে বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমীতে নিজের পুনর্বাসন শুরু করবেন রাহুল। অবশ্য তার চোটের অবস্থা এখনও বিস্তারিত জানা যায়নি। ধারণা করা হচ্ছে হ্যামস্ট্রিংয়ের চোট বা নিতম্বের চোটে পড়েছেন ভারতের এই ব্যাটার।

১০ মাস আগেই জার্মানিতে হার্নিয়ার অস্ত্রোপচার করিয়েছিলেন রাহুল। এই সবগুলো বিষয়ই গুরুত্ব সহকারে নিচ্ছে বিসিসিআই। অধিনায়ক ছিটকে গেলেও তার বিকল্প হিসেবে এখনও কাউকে নেয়নি লক্ষ্মৌ। সর্বশেষ ম্যাচে রাহুলের বদলি হিসেবে দলটিকে নেতৃত্ব দিতে দেখা গেছে ক্রুনাল পান্ডিয়াকে।

গত সোমবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে ফিল্ডিংয়ের সময় বল তাড়া করতে গিয়ে চোট পান রাহুল। মার্কাস স্টইনিসের বলে ফাফ ডু প্লেসি কাভার ড্রাইভ করেছিলেন। সেই বলের পেছনে ছুটতে গিয়েই মাঠে পড়ে যান তিনি। এরপর ব্যথায় কাতরাতে কাতরাতে মাঠ ছাড়তে হয় রাহুলকে।

এরপর দলের হয়ে ওপেনিংয়ে নামতে পারেননি তিনি। নবম উইকেটের পতনের পর বাধ্য হয়েই মাঠে নামতে হয়েছিল তাকে। অবশ্য চোট নিয়ে দলের জন্য অবদান রাখতে পারেননি রাহুল। ৩ বল খেললেও রান নেয়ার সামর্থ্য ছিল না তার। এরপর অন্যপ্রান্তে গিয়ে দলের ১৮ রানের হার দেখেছিলেন তিনি।

 

আপনি আরও পড়তে পারেন