আইপিএল নিলাম : কখন, কোথায় দেখবেন

আইপিএল নিলাম : কখন, কোথায় দেখবেন

কয়েক ঘণ্টা পরই শুরু হচ্ছে আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মেগা অকশন। পুরো বিশ্বজুড়ে ভ্ক্তদের আগ্রহ তুঙ্গে, তার প্রিয় তারকা খেলছেন কোন দলে। এবারের নিলামে সাকিব আল হাসান-মুস্তাফিজুর রহমানসহ থাকবেন পাঁচ বাংলাদেশি তারকাও।

এই নিলামে মোট ৫৯০ জন ক্রিকেটার থাকবেন। এরমধ্যে ৩৭০ জন ভারতীয় ক্রিকেটার ও ২২০ জন বিদেশি ক্রিকেটার রয়েছেন। নিলামের আগেই তিনজন করে খেলোয়াড়ের নাম জমা দিয়ে রেখেছে ফ্র্যাঞ্চাইজিগুলো।

কোথায়, কখন দেখবেন নিলাম

এবারের নিলাম হচ্ছে ভারতের বেঙ্গালুরুতে। এই অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস। ডিজনি-হটস্টারের অ্যাপে দেখা যাবে লাইভ। বেলা সাড়ে ১১টা থেকে অনুষ্ঠানের সরাসরি সম্প্রচার শুরু হবে। নিলাম শুরু হবে দুপুর সাড়ে ১২টা থেকে।

কীভাবে শুরু হবে নিলাম অনুষ্ঠান?

নিলামের শুরুতেই মার্কি ক্রিকেটারদের মূল্য নির্ধারিত হবে। এই তালিকায় রয়েছেন শ্রেয়াস আয়ার, রবীচন্দ্রন অশ্বিন, কুইন্টন ডি কক, মোহাম্মদ শামি, কাগিসো রাবাদা, শিখর ধাওয়ান, ফাফ ডু প্লেসি, ডেভিড ওয়ার্নার, ট্রেন্ট বোল্ট ও প্যাট কামিন্স। এই ক্রিকেটারদের ভিত্তি মূল্য ২ কোটি রুপি নির্ধারিত হয়েছে।

প্রথমদিন কতজন ক্রিকেটারের নিলাম হবে?

মেগা অকশনের প্রথম দিন অর্থাৎ ১২ ফেব্রুয়ারি ১৬১ জন ক্রিকেটারের নিলাম আয়োজন করা হবে। বাকি ক্রিকেটারদের নিলাম আয়োজন করা হবে পরের দিন অর্থাৎ ১৩ ফেব্রুয়ারি।

এবারের নিলামে পুরোনো দলগুলোর কাছে রাইট টু ম্যাচ কার্ডটি থাকবে না। আইপিএলের আসন্ন মৌসুমে দুটি নতুন দল যোগ দিতে চলেছে। লক্ষ্মৗ সুপার জায়ান্টস এবং গুজরাট টাইটান্সের এন্ট্রির পর গভর্নিং কাউন্সিল এই রাইট টু ম্যাচ কার্ডটি মেগা অকশনে অন্তর্ভুক্ত না করার সিদ্ধান্ত নিয়েছে। এই কার্ড থাকলে নতুন দুটি দলকে ক্ষতির মুখে পড়তে হতো।

 

আপনি আরও পড়তে পারেন