আইপিএল নিয়ে ভেবে সময় নষ্ট করছেন না কামিন্সরা

আইপিএল নিয়ে ভেবে সময় নষ্ট করছেন না কামিন্সরা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন মৌসুম মাঠে গড়াবে আগামী ২৭ মার্চ। তার আগে বেঙ্গালুরুতে আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি হবে মেগা নিলাম অনুষ্ঠান। গতবারের নিলাম থেকে বেশ মোটা অর্থ পেয়েছিলেন অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়ক প্যাট কামিন্স। সাড়ে ১৫ কটি রুপিতে অজি পেসারকে দলে টানে কলকাতা নাইট রাইডার্স। যা আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি বিদেশি ক্রিকেটারের বানিয়ে দেয় তাকে। অথচ এবার মেগা নিলাম হলেও সেসব ভেবে সময় নষ্ট করতে চান কামিন্স।

সূচি অনুযায়ী ২৭ মার্চ পর্দা উঠবে আইপিএলের। সে সময় পাকিস্তানের বিপক্ষে সিরিজ নিয়ে ব্যস্ত থাকবে অস্ট্রেলিয়া। ৩ ম্যাচের টেস্ট সিরিজটির প্রথম ম্যাচ আগামী ৪ মার্চ। তৃতীয় ও শেষ ম্যাচটি চলবে ২১ থেকে ২৫ মার্চ পর্যন্ত। এরপর ৩টি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দুই দল। ৫ এপ্রিল শেষ হবে অস্ট্রেলিয়ার পাকিস্তান সফর।

দীর্ঘ ২৪ বছর পর পাকিস্তানের মাটিতে খেলতে যাচ্ছে অস্ট্রেলিয়া। আপাতত আইপিএলের ভাবনা সরিয়ে এই সফরকে গুরুত্ব দিচ্ছেন প্যাট কামিন্সরা। সে কারণে পাকিস্তান সফরে যাওয়া ক্রিকেটারদের আইপিএল-এর শুরুর ভাগে পাওয়া যাবে না বলেই ধরে নেওয়া হচ্ছে।

অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক কামিন্স বলেন, ‘সত্যি বলতে আমি জানি না আইপিএল-এর নিলাম কবে। ১৩, ১৪ না ১৫ ফেব্রুয়ারি তা আমার মনে নেই। এটা ভেবে সময় নষ্ট করিনি।’

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, ‘আইপিএল খেলার জন্য আমরা সব সময়ই তৈরি। কিন্তু অস্ট্রেলিয়ার খেলা থাকলে আইপিএল-এর জন্য ক্রিকেটার ছাড়া সম্ভব হবে না।’

এবার আইপিএলের নিলামে উঠবেন অস্ট্রেলিয়ার ৪৭ জন ক্রিকেটার। কলকাতা নাইট রাইডার্স, পাঞ্জাব কিংস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলের অধিনায়ক প্রয়োজন। সেই কারণে প্যাট কামিন্স, ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথদের জন্য ঝাঁপাতে পারত এই দলগুলো। কিন্তু শুরু থেকে না পাওয়া গেলে নিলামের আগে অজি ক্রিকেটারদের নিয়ে ভাবতে হচ্ছে ফ্র্যাঞ্চাইজিগুলোকে।

 

আপনি আরও পড়তে পারেন