‘আন্দোলন করবে বিএনপি, জনগণ বিশ্বাস করে না’

‘আন্দোলন করবে বিএনপি, জনগণ বিশ্বাস করে না’

বিএনপির রাজনীতি নেতিবাচক। তারা ভুলের চোরাবালিতে আটকে গেছে। নয় বছরে যারা আন্দোলন করতে পারেনি তারা বাকি ৯ মাসে আন্দোলন করবে, এটি কেউই বিশ্বাস করবে না বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

তিনি বলেন, বিএনপির অতীতের যে রাজনীতি তাদের যে সহিংসতার রাজনীতি, এটি জনগণ প্রত্যাখ্যান করেছেন। তারা এখন যতই আন্দোলনের ডাক দেবে, জনগণ তাতে সাড়া দেবে না। আসন্ন নির্বাচনের আগে তারা যে আন্দোলন করবে তা জনগণ ও তাদের দলীয় নেতাকর্মীরা বিশ্বাস করবে না। দেশের মানুষ তাদের আন্দোলনে ৯ বছরে সাড়া দেয়নি, ৯ মাসেও দেবে না।

 

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বাজার এলাকায় সোমবার সাড়ে ১১টার দিকে বেইলি ব্রিজের কাজ পরিদর্শন শেষে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

 

কাদের বলেন, বিএনপির রাজনীতি এখন বারে বারে ভাঙ্গা রেকর্ড বাজানো। বেগম খালেদা জিয়া যখন কারাদণ্ড পেয়ে কারাগারে গেলেন,
বিএনপি তখন ভেবেছিল সারাদেশে আন্দোলনের জোয়ার আসবে। কিন্তু কোথাও কোনো আন্দোলন হয়নি। বেগম জিয়া যখন জেলে গেলেন, সে সময় যারা আন্দোলন করতে পারেনি, জনগণ যখন নির্বাচনের মুডে তখন নির্বাচনকে সামনে রেখে তাদের আন্দোলনের ডাকে জনগণ সাড়া দেবে এটা দুঃস্বপ্নের নামান্তর।

 

তিনি বলেন, পদ্মা সেতুর কাজ পুরোদমে চলছে। শেখ হাসিনা সারা বাংলাদেশে কয়েকটি জায়গায় জনসভা করেছেন, এসব জনসভা বিশেষ করে মির্জা ফখরুল সাহেবের বাড়ি ঠাকুরগাঁওয়ে যেই উপস্থিতি স্বাধীনতার পর যেই উপস্থিতি তা কখনো হয়নি। চাঁদপুরে সর্ববৃহৎ জনসভায় যে উপস্থিতি এতে প্রমাণ হয় আগামী নির্বাচনেও আওয়ামী লীগের নৌকাকে নির্বাচিত করবে জনগণ।

 

তিনি আরো বলেন, জনগণ সিদ্ধান্ত নিয়ে ফেলেছে এবং তারা জানে আওয়ামী লীগ সরকার আসলে দেশে উন্নয়ন হবে। আমাদের ভুল-ত্রুটি হলে তা সংশোধনের মানসিকতা আমাদের আছে। চাঁদের মধ্যেও কলঙ্ক থাকে, আওয়ামী লীগ তো একটা সরকার, আমাদের ভুল-ত্রুটি কিছু আছে। আমাদের কাজ জনগণের কাছে দিবালোকের মতো পরিস্কার। পদ্মা সেতুসহ সারাদেশে আমাদের উন্নয়নমূলক কাজ দৃশ্যমান বাস্তবতা।

 

সেতুমন্ত্রী বলেন, বিএনপি বলুক কি কাজ তাদের আছে যা দেখে জনগণ তাদের নির্বাচনে জয়ী করবে। নির্বাচনে আসা না আসা বিএনপির অধিকার। সরকারের কোনো দয়া নয়। গণতান্ত্রিক অধিকার কোনো দয়া নয়। নিজেদের অধিকার তারা নিজেরাই প্রয়োগ করবে। আসা না আসা নিজস্ব সিদ্ধান্তের ব্যাপার।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment