আমিরাতে আইপিএল শুরুর আগে দুঃসংবাদ পেল কলকাতা

আমিরাতে আইপিএল শুরুর আগে দুঃসংবাদ পেল কলকাতা

আগামী সেপ্টেম্বরের মাঝামাঝি সময় থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে স্থগিত হয়ে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) বাকি অংশ।

ভেন্যু চূড়ান্ত হলেও সূচি এখনও চূড়ান্ত করতে পারেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

তবে সূচি আর ভেন্যু যাই হোক, আইপিএলের বাকি অংশে আর যোগ দেবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন অস্ট্রেলীয় পেসার প্যাট কামিন্স।

কামিন্সের এমন ঘোষণায় বড়সড় ধাক্কা খেল কলকাতা নাইট রাইডার্স।  আইপিএলের নিলাম থেকে কামিন্সকে পেতে সাড়ে ১৫ কোটি রুপি গুনেছে কলকাতা।  আর সেই দামি খেলোয়াড়ই দলকে না করে দিলেন!

অস্ট্রেলীয় পত্রিকা সিডনি মর্নিং হেরাল্ডের খবরে বলা হয়েছে, আইপিএলের বাকি ম্যাচগুলো খেলতে আর ফিরছেন না কলকাতা নাইট রাইডার্সের এই ফাস্ট বোলার।

কী কারণে কামিন্স এমন সিদ্ধান্ত নিলেন যে বিষয়ে স্পষ্ট কিছুই জানায়নি সিডনি মর্নিং হেরাল্ড।

জৈব সুরক্ষা বলয়ে থেকে ক্লান্ত হয়ে পড়ায় কামিন্স এমন সিদ্ধান্ত নিতে পারেন বলে জানানো হয়েছে। এ তালিকা সানরাইজার্স হায়দরাবাদের অসি তারকা ডেভিড ওয়ার্নারও রয়েছেন বলে জানিয়েছে পত্রিকাটি।

হেরাল্ড জানিয়েছে, ‘পারিবারিক কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্রাম দেওয়া হতে পারে ডেভিড ওয়ার্নার ও প্যাট কামিন্সকে। এ বছর জৈব সুরক্ষা বলয়ে থেকে ক্লান্ত অন্যরাও হয়তো এ পথে হাঁটতে পারেন। ’

চলতি মৌসুমে কয়েকটি ম্যাচে দুর্দান্ত অলরাউন্ডিং পারফরম্যান্স দেখিয়েছেন কামিন্স।  ব্যাটে-বলে ভালো ছন্দে ছিলেন তিনি।  এমন খেলোয়াড়কে হারানো অনেক বড় ক্ষতিই বটে দলটির জন্য। তা ছাড়া কামিন্সের না আসার ঘটনা বাকি ক্রিকেটারদের সিদ্ধান্তেও প্রভাব ফেলতে পারে বলে আশঙ্কায় রয়েছে ফ্রাঞ্চাইজিটি।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস, সিডনি মর্নিং হেরাল্ড

আপনি আরও পড়তে পারেন