আহমেদাবাদের উইকেট নিয়ে বিশ্ব ঘুরতে চান গিল

আহমেদাবাদের উইকেট নিয়ে বিশ্ব ঘুরতে চান গিল

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ব্যাট হাতে রীতিমতো উড়ছেন  শুবমান গিল। এই তরুণ ওপেনার পুরো আসর জুড়েই ফর্মে থাকলেও আহমেদাবাদের ম্যাচ গুলোতে যেন এক ধাপ এগিয়ে ছিলেন। তার ঘরের মাঠ বলেই হয়তো বা কিছুটা হলেও বাড়তি সুবিধা পেয়েছেন। আর সেটা দুইহাত ভরে কাজে লাগিয়েছেন তিনি। গতকালের ম্যাচের পর গিল বলেছেন, সুযোগ থাকলে বিশ্বের যেখানেই খেলা হউক, এই মাঠ সঙ্গে করে নিয়ে যেতেন তিনি!

চলতি বছরটা নিজের স্বপ্নের মতো কাটাচ্ছেন গিল। বছরের শুরু থেকে এখন পর্যন্ত পুরো আলোটা নিজের দিকে করে নিয়েছেন তিনি। বেশিরভাগ রেকর্ডই গড়েছেন আইপিএলে তার ঘরের মাঠ আহমেদাবাদে। গুজরাট টাইটান্সের ঘরের মাঠটি গিলের কতটা পছন্দ সেটা একটু পরিসংখ্যানে চোখ বুলালেই স্পষ্ট হওয়া যাবে।

 

 

এবারের আইপিএল মৌসুমে তিনটি সেঞ্চুরি করেছেন গিল। যার দুটিই আহমেদাবাদে, বাকি একটা তরুণ এই ব্যাটার করেছিলেন চিন্নাস্বামীতে। আহমেদাবাদে সেঞ্চুরি, হাফ সেঞ্চুরির সঙ্গে একটি ৯৪ রানের অনবদ্য ইনিংসই আছে তার। ১৬ ম্যাচে ৮৫১ রানের বেশিরভাগ রানই এসেছে আহমেদাবাদের উইকেট থেকে।

মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ১২৯ রানের ইনিংস খেলার পর গিলের কাছে সাইমন ডুল জানতে চেয়েছিলেন সুযোগ থাকলে তিনি আহমেদাবাদের উইকেট পকেটে করে নিয়ে ঘুরতেন কিনা। এমন প্রশ্নের জবাবে গিল বলেন, ‘যদি পারতাম আমি আহমেদাবাদের পিচ সব জায়গায় নিয়ে যেতাম (হাসি)।’

শুধু আইপিএলেই নয়, আন্তর্জাতিক ক্রিকেটেও আহমেদাবাদে নিয়মিত রান করছেন তিনি। ২০ ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে পাওয়া একমাত্র সেঞ্চুরিটি এই মাঠেই। অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজের সবশেষ টেস্ট সেঞ্চুরিও করেছেন আহমেদাবাদেই।

আপনি আরও পড়তে পারেন