ইলিয়াস কাঞ্চন বললেন, নিরাপদ সড়ক নিশ্চিত করতে সড়ক দুর্ঘটনা নিয়ন্ত্রণ কমিটি শতাধিক সুপারিশ তৈরি করেছে

সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের নেতৃত্বে ১৫ সদস্য বিশিষ্ট সড়ক ‘দুর্ঘটনা নিয়ন্ত্রণ কমিটি’ সড়কে নিরাপত্তা নিশ্চিত করতে ১১১টি সুপারিশ সংবলিত একটি সুপারিশমালার খসড়া তৈরি করেছে বলে জানিয়েছেন কমিটির সদস্য ও নিরাপদ সড়কের দাবিতে দীর্ঘদিন আন্দোলন করে আসা অভিনেতা ইলিয়াস কাঞ্চন।

সড়ক দুর্ঘটনা নিয়ন্ত্রণ কমিটি এখন পর্যন্ত প্রায় ৭ থেকে ৮টি সভা করেছে, আগামী ২৭ তারিখ এই কমিটির শেষ সভা অনুষ্ঠিত হবে। সেই সভায় ১১১টি সুপারিশ কাটছাঁট করে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে। তখন বাড়তেও পারে আবার কমতেও পারে বলে তিনি জানিয়েছেন।

সড়ক নিরাপদ করতে প্রয়োজনীয় প্রতিটি বিষয় এই সুপারিশের মধ্যে আছে বলে তিনি জানান। তিনি বলেন, পথচারী চলাচল করতে ফুটপাথমুক্ত করা, ফুটওভারব্রিজ, আন্ডারপাস, গতিসীমা নির্ধারণ, চালকদের প্রশিক্ষণ এবং বয়স নির্ধারণসহ দুর্ঘটনা নিয়ন্ত্রণে নিরাপদ সড়ক নিশ্চিত করতে প্রয়োজনীয় সব বিষয় উপস্থাপন করতে যাচ্ছে এই সুপারিশমালা।

তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে এই সুপারিশমালা জমা দেয়ার কথা ছিলো। কিন্তু তিনি বিদেশে চিকিৎসাধীন থাকায় এখন এই সুপারিশমালা কার কাছে, কখন জমা দেয়া হবে সে বিষয়টি এখনো নির্ধারণ করা হয়নি। তবে এ বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেয়া হবে বলে ইলিয়াস কাঞ্চন জানিয়েছেন। তবে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবেন সভাপতি শাজাহান খান।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment