ঈদে ফাঁকা ঢাকায় চুরি করতেন তারা

ঈদে ফাঁকা ঢাকায় চুরি করতেন তারা

ঈদে রাজধানী ঢাকা অনেকটাই ফাঁকা হয়ে যায়। ফাঁকা শহরে বেড়ে যায় চুরি। এ সময়ে চোরচক্র সক্রিয় হয়ে ওঠে। এমনই একটি চক্রের আট সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা লালবাগ বিভাগ।

রোববার (১৮ জুলাই) গোয়েন্দা লালবাগের সংঘবদ্ধ অপরাধ ও গাড়ি চুরি প্রতিরোধ টিমের সহকারী পুলিশ কমিশনার মধুসূদন দাস এ তথ্য নিশ্চিত করেছেন। চোরচক্রের যে সদস্যরা গ্রেফতার হয়েছেন, তারা হলেন, রাসেল, মো. শিপন মৃধা, মো. আল আমিন, মো. মতিউর রহমান ওরফে মেহেদী হাসান, মো. নাসির শেখ, মো. দ্বীন ইসলাম, মো. আমির হোসেন ওরফে বেপারী ও মো. ইলিয়াস মিয়া।

সহকারী পুলিশ কমিশনার মধুসূদন দাস বলেন, শনিবার (১৭ জুলাই) ডিএমপির কোতোয়ালি, হাজারীবাগ, কামরাঙ্গীরচর ও ঢাকার কেরানীগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। ঈদে যারা রাজধানী থেকে গ্রামের বাড়িতে যান, তাদের খালি বাসা প্রথমে রেকি করেন চোর চক্রের সদস্যরা। এরপর সুবিধামত সময়ে গ্রিলকেটে বা অন্য কোনো উপায়ে বাসায় চুরি করে থাকেন।

তিনি বলেন, এরা বাসাবাড়ির মালামালের পাশাপাশি গ্যারেজে থাকা মোটরসাইকেলও চুরি করে থাকেন। এদের বিরুদ্ধে ডিএমপির একাধিক থানাসহ ঢাকার কেরানীগঞ্জ, নারায়ণগঞ্জের বন্দর, মুন্সিগঞ্জের লৌহজং, শরীয়তপুরের জাজিরা, পিরোজপুরের ইন্দুরকানি থানায় চুরি, ছিনতাই, চাঁদাবাজি, প্রতারণা, মাদক, ধর্ষণ এমনকি খুনেরও মামলা রয়েছে।

চোরচক্রের গ্রেফতার সদস্যদের বিরুদ্ধে ডিএমপির সূত্রাপুর ও ধানমন্ডি থানায় মামলা দায়ের করা হয়েছে এবং তাদের আদালতে পাঠানো হয়েছে বলেও জানান এ পুলিশ কর্মকর্তা।

আপনি আরও পড়তে পারেন