উদ্বোধন এর আগেই জগন্নাথপুরের রানীগঞ্জ সেতুর এ্যাপ্রোচে ধ্বস, জনমনে মিশ্র প্রতিক্রিয়া

উদ্বোধন এর আগেই জগন্নাথপুরের রানীগঞ্জ সেতুর এ্যাপ্রোচে ধ্বস, জনমনে মিশ্র প্রতিক্রিয়া
হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) স্টাফ রিপোর্টারঃ
জগন্নাথপুরবাসীর স্বপ্নের রানীগঞ্জ সেতুর নির্মাণ কাজ প্রায় শেষ। চলছে সৌন্দর্য বর্দ্ধন এর কাজ। সেতুটি উদ্বোধন এর অপেক্ষায় প্রহর গুনছে।  ইতিমধ্যে সেতুটির এ্যাপ্রোচ সড়কের বিভিন্ন অংশ ধ্বসে পড়েছে ও ধেবে গেছে। এনিয়ে জনমনে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
সরেজমিনে ঘুরে দেখাযায় ও জানাযায়, প্রায় দেড়শত কোটি টাকা ব্যায় সাপেক্ষে ২০১৮ সালে ঠিকাদারি প্রতিষ্ঠান এমএম কিল্ডার্স এন্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কুশিয়ারা নদীর উপর জগন্নাথপুরবাসীর স্বপ্নের রানীগঞ্জ সেতুর নির্মাণ কাজ শুরু করে। সেতুটির নির্মাণ কাজ প্রায় শেষ। চলছে সৌন্দর্য বর্দ্ধনের কাজ। সেতুটি উদ্বোধন এর অপেক্ষায় প্রহর গুনছে। ঠিক এই মুহুর্তে সেতুটির উত্তর পার্শ্বের এ্যাপ্রোচ সড়কের বিভিন্ন অংশ ধ্বসে পড়ছে এবং ধেবে গেছে।
সত্রে আরো জানাযায়, এই সেতুটির এ্যাপ্রোচ সড়কের কাজ পায় “তমা কনস্ট্রাকশন ” নামক ঠিকাদারি প্রতিষ্ঠান। সেতুটির এ্যাপ্রোচ সড়ক ধ্বসে গেলেও ইতিমধ্যে ঠিকাদারি প্রতিষ্ঠান ফাইনাল বিলটি উত্তোলন করে নিয়েছে। তবে ধ্বসে পড়া এ্যাপ্রোচ সড়কে ঠিকাদারি প্রতিষ্ঠান এর কাউকে কাজ করতে দেখা যায়নি। এতে জগন্নাথপুর ও নবীগঞ্জ উপজেলার উপজেলার জনসাধারণের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
এব্যাপারে সুনামগঞ্জ ও নিকটবর্তী হবিগঞ্জ জেলার বিভিন্ন উপজেলা থেকে রানীগঞ্জ সেতুটি দেখতে আসা অনেকেই তাদের অভিপ্রায় ব্যাক্ত করতে গিয়ে একান্ত আলাপকালে বলেন, কাজের সঠিক তদারকি না থাকায় ঠিকাদারি প্রতিষ্ঠান নিম্নমানের কাজ করেছে। যার ফলে সেতুর উত্তর পার্শ্বে এ্যাপ্রোচ সড়কের বিভিন্ন অংশে ধ্বস,ফাটল ও দেবে গেছে। অথচ কিছু দিনের মধ্যে এই সেতুটি উদ্বোধন এর কথা রয়েছে। এক প্রশ্নের জবাবে তারা আরো বলেন, লোকমুখে  জগন্নাথপুর এর কুশিয়ারা নদীর উপর দৃষ্টিনন্দন রানীগঞ্জ সেতুর গল্প শুনে দেখতে এসেছি। খুব ভাল লাগছে চারিদিকে সবুজ বনায়ন নিরিবিলি প্রাকৃতিক পরিবেশ। আহা কি অপরুপ। এই সেতুতে বেড়াতে আসলে সবারই ভাল লাগবে।
এবিষয়ে কাজের তদারকিতে থাকা এসও মাসুম আহমদ বলেন, ধ্বসে যাওয়া এ্যাপ্রোচ সড়কটি মেরামতের জন্য বিগত ৬ ই সেপ্টেম্বর তমা কনস্ট্রাকশনকে ই-মেইল পাঠানো হয়েছে। উদ্বোধন এর আগেই রাস্তাটি মেরামত করা হবে। তবে এই এ্যাপ্রোচে নিম্নমানের কাজ হয়েছে মর্মে জানতে চাইলে তিনি প্রতি উত্তর না দিয়ে বিষয়টি এড়িয়ে যান।

আপনি আরও পড়তে পারেন