এবারের বিশ্বকাপের টিকিটের মেয়াদ থাকবে আগামী বছরও!

অস্ট্রেলিয়ায় চলতি বছরের অক্টোবরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল এবারের বিশ্বকাপ। টুর্নামেন্ট আয়োজনের প্রস্তুতিও নিতে শুরু করেছিলেন আয়োজকরা। এরমধ্যে অনলাইনে শুরু হয়েছিল টিকিট বিক্রিও। তবে করোনার আগ্রাসনে শেষপর্যন্ত স্থগিত হয়েছে এবারের বিশ্বকাপ। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি বলছে, এ টিকিটেই আগামী বছরও ম্যাচ উপভোগ করা যাবে! তবে শর্তও আছে। বিশ্বকাপ হতে হবে অস্ট্রেলিয়াতেই।

২০২১ টি-টুয়েন্টি বিশ্বকাপ আয়োজনের কথা ছিল ভারতের। তবে চলতি বছরের আসর পেছানোয় দ্বিধাদ্বন্দ্ব তৈরি হয়েছে। আগামী বছর বিশ্বকাপ কি অস্ট্রেলিয়ায় আয়োজিত হবে, নাকি ভারতে? এ বিষয়ে আইসিসি এখনো সুস্পষ্ট কোন জবাব দেয়নি।

এ বছরের আসর পেছানোর সিদ্ধান্তের পরই টিকিটের বিষয়ে প্রশ্ন রাখা হয় আইসিসির কাছে। নিজেদের ওয়েবসাইটে সেই উত্তরও দিয়েছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। সেখানে বলা হয়েছে, যদি আগামী বছর অস্ট্রেলিয়া বিশ্বকাপ আয়োজন করে তাহলে যারা টিকিট কিনেছেন সেটি দিয়েই তারা খেলা উপভোগ করতে পারবেন। যেহেতু পুরো বিষয়টি অনলাইন কেন্দ্রিক তাই সেখানেই নতুন তারিখ এবং ম্যাচের আপডেট করে দেয়া হবে।

তবে যদি পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী ২০২১ টি-টুয়েন্টি বিশ্বকাপ ভারত আয়োজন করে থাকে সেক্ষেত্রে টিকিটের পুরো অর্থ ফেরত দেয়া হবে বলেও জানিয়েছে আইসিসি।

আপনি আরও পড়তে পারেন