ওয়াহেদ ম্যানশনে আগুনের ঘটনায় ম্যানেজার রিমান্ডে

ওয়াহেদ ম্যানশনে আগুনের ঘটনায় ম্যানেজার রিমান্ডে

২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি রাজধানীর চকবাজারের চুড়িহাট্টা এলাকার আগুনের ঘটনায় ওয়াহেদ ম্যানশনের ভেতরের গোডাউন ম্যানেজার মো. মোজাফফরের (৩৪) এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শহীদুল্লাহ শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

বৃহস্পতিবার (১৫ জুলাই) আদালতের চকবাজার থানার সাধরণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) হেলাল উদ্দিন  এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন,গত ১৪ জুলাই মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক কবির হোসেন হাওলাদার এ আসামিকে গ্রেফতার করে আদালতে হাজির করেন। একই সঙ্গে মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে সাত দিনের রিমান্ড আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই ছেলে মো. হাসান ও সোহেল ওরফে শহীদ তাদের চতুর্থ তলার বসতবাড়ির বিভিন্ন ফ্লোরে দার্হ্যপদার্থ ক্রয়-বিক্রয়কারীদের কাছে আর্থিকভাবে লাভবান হওয়ার আশায় ভাড়া দেন। এরপর ২০১৯ সালের ২০ ফেব্রুয়ারি রাত সাড়ে ১০টার দিকে চকবাজার মডেল থানাধীন চুড়িহাট্টা শাহী জামে মসজিদের সামনে রাস্তায় চলাচলরত একটি প্রাইভেটকারের গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়ে পামের বিদ্যুতের ট্রান্সমিটারে আগুন লাগে। সঙ্গে সঙ্গে পাশে আরেকটি প্রাইভেটকারে আগুন লাগলে সেই গাড়ির গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়।

নন্দকুমার দত্ত রোড চুড়িহাট্টা বিল্ডিংয়ের সামনে একটি পিকআপ গ্যাস সিলিন্ডার ভর্তি অবস্থায় দাঁড়িয়ে ছিল। ওই পিকআপের সিলিন্ডারগুলো বিস্ফোরিত হয়ে বাড়ির নিচতলা ও রাজমহল হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে আগুন লাগে। ওই রাতে চুড়িহাট্টার অগ্নিকাণ্ডে ৭১ জন মারা যায়। ওই ঘটনায় চকবাজার থানায় মামলা দায়ের করা হয়।

আপনি আরও পড়তে পারেন