কলকাতায় দুর্গাপূজার প্রধান মুখ অপু বিশ্বাস, পারিশ্রমিক কত?

ক্যারিয়ারে প্রথমবারের মতো কলকাতার একটি সিনেমায় অভিনয় করছেন বাংলাদেশি চিত্রনায়িকা অপু বিশ্বাস। নাম ‘শর্টকাট’। সে কারণে গত এক সপ্তাহ ধরে কলকাতায় রয়েছেন অপু বিশ্বাস। তবে শুধু সিনেমার শুটিং নয়, সেখানে খুব শিগগির একটি গুরুদায়িত্বও পালন করবেন সনাতন ধর্মাবলম্বী এই অভিনেত্রী।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর বলছে, কলকাতা শহরজুড়ে শুরু হয়ে গেছে আসন্ন দুর্গাপূজার প্রস্তুতি। ইতোমধ্যে বেশ কয়েকটি পূজা কর্তৃপক্ষ ঘোষণা করেছেন তাদের পূজার থিম ও প্রধান মুখ কে হবেন সেই নাম। তারই ধারাবাহিকতায় কাঁকুড়গাছি যুবকবৃন্দ ও ৬৯ তপসিয়া গেট ঘোষণা করেছে, এবছর তাদের পূজার প্রধান মুখ হবেন অপু বিশ্বাস।

কিন্তু পূজার প্রধান মুখ হওয়ার জন্য কত পারিশ্রমিক পাচ্ছেন বাংলাদেশের এই জনপ্রিয় চিত্রনায়িকা? ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন বলছে, এ কাজের জন্য কোনো পারিশ্রমিকই নিচ্ছেন না নায়ক শাকিব খানের সাবেক স্ত্রী।

সম্প্রতি কলকাতায় দুটি পূজা মন্ডপে দুর্গার সাজে হাজির হয়েছিলেন অপু বিশ্বাস। দুই রূপে ফ্রেমবন্দি হন অভিনেত্রী। একটি রূপে তাকে দেখা যায় লাল বেনারসিতে, সঙ্গে মানানসই সোনার গয়না, গলায় পদ্মফুলের মালা। অন্য একটি রূপে তিনি পরেছেন লাল পাড় সাদা শাড়ি, গলায় রুদ্রাক্ষের মালা। দুই বেশেই বেশ মানিয়েছে অভিনেত্রীকে।

ভারতীয় একটি সংবাদমাধ্যমকে অপু বিশ্বাস জানিয়েছেন, ‘এই বছর দুটি পূজার প্রধান মুখ ও ব্র্যান্ড অ্যাম্বাসাডর হয়েছি। তার জন্য কোনো পারিশ্রমিক নিচ্ছি না। বাংলাদেশেও আমরা দুর্গাপূজা উদযাপন করি। তবে এ বছর প্রথম কলকাতায় পূজা কাটাবো।’

আপাতত এই অভিনেত্রী কলকাতায় ব্যস্ত তার প্রথম ভারতীয় সিনেমার শুটিং নিয়ে। বেকারত্বকে কেন্দ্র করেই অপুর ‘শর্টকাট’ সিনেমার গল্প বুনেছেন গায়ক, গীতিকার ও সুরকার নচিকেতা চক্রবর্তী। পরিচালনায় সুবীর মণ্ডল। এ সিনেমায় অপু বিশ্বাস ছাড়াও দুটি মুখ্য চরিত্রে রয়েছেন পরমব্রত চট্টোপাধ্যায় ও গৌরব চক্রবর্তী।

 

আপনি আরও পড়তে পারেন