কাঠালিয়ায় আশ্রয়ণ প্রকল্পের রাস্তা আটকে শ্রমিকদল সাধারণ সম্পাদকের করাতকল

কাঠালিয়ায় আশ্রয়ণ প্রকল্পের রাস্তা আটকে শ্রমিকদল সাধারণ সম্পাদকের করাতকল
বরিশাল ব্যুরো ॥ ঝালকাঠির কাঠালিয়ায় আশ্রয়ন প্রকল্পের রাস্তা আটকে স-মিল (করাতকল) নির্মানের অভিযোগ উঠছে উপজেলা শ্রমিকদলের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম মল্লিকের বিরুদ্ধে।
সরেজমিনে দেখাযায়, উপজেলার সদর ইউনিয়নের দক্ষিন আউরা গ্রামের সরকারী জমিতে গৃহহীন ও ভূমিহীনদের প্রধানমন্ত্রীর উপহারের ১৬ টি ঘর নির্মান করা হয়েছে। সম্প্রতি সাইফুল ইসলাম মল্লিক নামে এক শ্রমিকদলের সাধারণ সম্পাদক,  প্রকল্পে প্রবেশের মূল রাস্তা ও সরকারী জমি দখল করে স-মিল (করাতকল) ও টলি নির্মান করছে। ফলে চলাচলে ব্যাপক বিগ্নতা সৃষ্টি হচ্ছে এই প্রকল্পের সুবিধাভোগীদের। চলাচলের একমাত্র পথ আটকে দেওয়ায় অনেকটা গৃহবন্দী হয়ে পড়ছে পরিবার গুলো। প্রকল্পের পাশেই প্রবাহমান খালের রাস্তা বন্ধ করে দেওয়ায় গোসল ও রান্নার পানি সংগ্রহ করতে পারছেনা পরিবারগুলো। সাইফুল মল্লিকের এই দখলে ক্ষুব্ধ এলাকবাসীও। সরকারি জমিতে স-মিল (করাতকল) ও টলি তৈরীতে এলাকাবাসী বাধা দিলেও তাদের কথা কর্ণপাত করেননি তিনি।
সুবিধাভোগীরা অভিযোগ করে বলেন, মাথা গোঁজার ঠাঁই দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা। তবে প্রধানমন্ত্রীর দেয়া উপহার এভাবে দখল করে নিচ্ছে প্রভাবশালীরা। দখলে বাঁধা দেওয়ার চেষ্টা করলে আমাদের ঘর ছাড়া করার হুমকি দিচ্ছে তারা।
উপজেলা স-মিল (করাতকল) সমিতির সভাপতি হারুন আর-রশীদ জমাদার বলেন, ‘আমরা তাকে সরকারী জমিতে স-মিল তৈরী করতে নিষেধ করি। কিন্তু সে আমাদের কোন কথাই তিনি শোনেনি। সে বলেছে এটা সরকার দেখবে।’

আপনি আরও পড়তে পারেন