কিংবদন্তি হতে চাওয়া তাসকিন পরিশ্রমের ফল পেয়েছেন

কিংবদন্তি হতে চাওয়া তাসকিন পরিশ্রমের ফল পেয়েছেন

আট বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে অনেক চড়াই-উতরায় দেখেছেন তাসকিন আহমেদ। কয়েকবছর আগে তো ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছিলেন এই ডানহাতি পেসার। তবুও দমে যাননি তাসকিন। নিজের একাগ্রতা আর পরিশ্রমে হয়ে উঠেছেন বাংলাদেশ পেস বোলিং বিভাগের আস্থার প্রতীক। দক্ষিণ আফ্রিকায় সিরিজ জেতানোর নায়ক তাসকিন। নিজের পরিশ্রমের ফল পাওয়া এই পেসার জানাচ্ছেন, বাংলাদেশের কিংবদন্তি পেসার হতে চান তিনি।

দক্ষিণ আফ্রিকায় ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ শেষে সিরিজ সেরার পুরস্কার পাওয়া তাসকিন বলছিলেন, ‘যখন খেলা শুরু করেছি তখন থেকেই আমি মাশরাফি ভাইয়ের বড় ভক্ত। তার সাথে খেলার সৌভাগ্য হয়েছে, তার অধীনে বিশ্বকাপও খেলেছি। এখনও আমি সুযোগ পেলে ভাইয়াকে ফোন করি, উনিও সাড়া দেন। ফাস্ট বোলারদের মধ্যে তিনি কিংবদন্তি। আমিও চাইব যেন একসময় বাংলাদেশের লিজেন্ডারি ফাস্ট বোলার হতে পারি এবং এটার জন্য অনেক পথ বাকি।’

চোট ও অনিয়ন্ত্রিত জীবনযাপনে জাতীয় দল থেকে ছিটকে গিয়েছিলেন তাসকিন। পথ হারানো এই পেসার জীবনের কঠিন বাস্তবতা উপলব্দি করতে খুব বেশি সময় নেননি। নিজের ফিটনেস ও বোলিং নিয়ে পরিশ্রম করতে থাকেন। বাসার গ্যারেজ, সিঁড়ি, ধানমন্ডি ৪ নম্বর মাঠ, বসিলার বালুর মাঠ থেকে শুরু করে জিম- সবখানেই ছিলেন সরব। মাইন্ড ট্রেনিংয়ের অংশ হিসেবে জ্বলন্ত কয়লার ওপর দিয়ে হেঁটেছেনও! এমন কঠোর পরিশ্রমের মুহূর্তগুলো সমর্থকদের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতেন তাসকিন।

দক্ষিণ আফ্রিকার সঙ্গে শেষ ওয়ানডেতে ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরার সঙ্গে সিরিজ সেরার পুরস্কার হাতে তোলেন তাসকিন। অধিনায়ক তামিম ইকবাল জানালেন, তাসকিন তার কঠোর পরিশ্রমের ফল পেয়েছে। সঙ্গে তাসকিনকে পাশে বসিয়ে খানিক মজা করেন তামিম।

তামিম বললেন, ‘তাসকিন তার হার্ড ওয়ার্কের ফল পেয়েছে। তাসকিন ইনস্টাগ্রামে অনেক ভিডিও-টিডিও দেয়, এজন্য ওর হার্ড ওয়ার্ক আপনারা দেখেন (হাসি)। আমার কাছে মনে হয় সবাই হার্ড ওয়ার্ক করে, সব ফাস্ট বোলার। অনেক সময়ও কষ্ট করে ফলাফল আসে না। তাসকিন গত কয়েক বছর ধরে যে পরিবর্তন এনেছে এখন এটার ফলাফল আসছে। আশা করছি এটা ধরে রাখবে। শুধু ও না, আমিও মাঝেমাঝে করতে না চাইলে আমাকে টেনে নিয়ে যায়। দলে এমন চরিত্র দরকার আছে।’

আপনি আরও পড়তে পারেন