কোটি টাকা ব্যয়ে রাস্তা, খুঁটি সরানোর বরাদ্দ নেই

কোটি টাকা ব্যয়ে রাস্তা, খুঁটি সরানোর বরাদ্দ নেই

রাস্তার মাঝখানে ঝুঁকিপূর্ণ বিদ্যুতের খুঁটি রেখে রাস্তার উন্নয়ন করছেন উপজেলা প্রকৌশল অফিস। যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনার আশংকায় রয়েছে এলাকাবাসী। টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ৫নং বানাইল ইউনিয়নের গল্লী-হালালিয়া রোডের বাদেহালালিয়া এলাকায় রাস্তার মধ্যে বিদ্যুতের খুঁটি দেখা যায়। চলছে উন্নয়ন কার্যক্রম।

৫ নং বানাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফারুক হোসেন জানান, উপজেলা পরিষদের উদ্যোগে এবং উপজেলা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে গল্লী-হালালিয়া এক কোটি টাকা ব্যয়ের প্রায় ১৮’শ মিটার রাস্তার পাকা করণের কাজ চলছে। ইতিমধ্যে রাস্তা উন্নয়নের জন্য মাটি ফেলার কাজ শুরু হয়েছে। গল্লী-হালালিয়া রাস্তার বাদেহালালিয়া এলাকায় রাস্তার মধ্যে পল্লী বিদ্যুতের দুটি ঝুঁকিপূর্ণ বিদ্যুতের খুঁটি রয়েছে। কিন্তু সংশ্লিষ্ট অধিদপ্তর এবং ঠিকাদারী সংস্থা খুঁটি দুটি না সরিয়ে মাটি ফেলা এবং পাকা করনের কাজ শুরু করেছেন। প্রতি দিন এই রাস্তা দিয়ে শতশত লোকজন যাতায়াত এবং ছোট-বড় এবং হালকা যানবাহন চলাচল করছে। খুঁটি দুটি সরিয়ে নিতে কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এ ব্যাপারে মির্জাপুর উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আরিফুর রহমান এবং গল্লী-হালালিয়া রাস্তা উন্নয়ন কাজ দেখাশোনার কাজে নিয়োজিত সহকারী প্রকৌশলী মো. আল মামুনের সঙ্গে যোগাযোগ করা হলে তারা ঘটনার সত্যতা স্বীকার করেন। তারা বলেন, রাস্তার মাঝখানে পর পর দুটি খুঁটি থাকায় কাজ করতে সমস্যা হচ্ছে। খুঁটি দুটি উঠানো ও অন্যত্র সরানোর জন্য অতিরিক্ত কোনো অর্থ বরাদ্দ না থাকায় রাস্তার মাঝখানে খুঁটি রেখেই কাজ করতে হচ্ছে।

 

এ ব্যাপারে টাঙ্গাইল পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর মির্জাপুর জোনাল অফিসের ডিজিএম মো. মোর্শেদুল আলমের বলেন, গল্লী-হালালিয়া এলাকায় একটি বৈদ্যুতিক খুঁটি সরানোর জন্য আবেদন পাওয়া গেছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ইত্তেফাক/অনি

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment