কোমরে পিস্তল গুঁজে ছবি পোস্ট ছাত্রলীগ নেতার, অতঃপর…

কোমরে পিস্তল গুঁজে ছবি পোস্ট ছাত্রলীগ নেতার, অতঃপর...

কোমরে পিস্তল গুঁজে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছবি পোস্ট করে ফরিদপুরের বোয়ালমারীতে সমালোচনার জন্ম দিয়েছেন এক ছাত্রলীগ নেতা। পোস্ট দেখে তাকে থানায় হাজির হতে বলেছেন থানার ওসি।

শনিবার সকালে বোয়ালমারী উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শুভ্রদেব সিং ছবিটি নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করে লেখেন, ‘দেবেন যা পাবেন তা, ভাবনা চিন্তা কল্পনাহীন।’

পরে বিষয়টি নিয়ে ফেসবুকে সমালোচনার ঝড় উঠলে তিনি সেই পোস্টটি ডিলিট (মুছে) করে দেন। তার ফেসবুক ওয়ালে গিয়ে দেখা যায়, মাঝে মধ্যেই তিনি ভ্রান্ত কথা লিখেছেন। গত ১৭ মার্চ তার ফেসবুক ওয়ালে দুটি ছবি পোস্ট করে সেখানে লেখেন, ‘আমি ছোট থেকেই আগুন’। বিভিন্ন সময় দলের সিনিয়র নেতাদের সঙ্গে ছবি তুলে তার ফেসবুক ওয়ালে পোস্ট দিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শুভ্রদেব সিং বলেন, বোয়ালমারীর কাটাগড় মেলা থেকে ভাতিজার জন্য একটি খেলনা পিস্তল কিনেছি। খেলার ছলে সেটি কোমরে গুঁজে ছবি তুলে পোস্ট করেছি। এরপর অনেকে কমেন্ট করেছে। আসলে এটা আমার ঠিক হয়নি। ভুল হয়েছে। পরে ছবিটি ডিলিট করে দিয়েছি।

এ ব্যাপারে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রান্ত সিদ্দিকী বলেন, এ বিষয়ে তাকে জিজ্ঞেস করলে সে জানায় কাটাগড় মেলা থেকে ভাতিজার জন্য একটা প্লাস্টিকের খেলনা পিস্তল কিনেছে। সেই পিস্তলের ছবিসহ শখ করে ফেসবুকে ছবি পোস্ট করেছে।

উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ মোরতুজা আলী তমাল বলেন, বিষয়টি জানতে পেরেছি। তবে এটা খেলনা পিস্তল হোক আর যাই হোক সামাজিক যোগাযোগমাধ্যমে সবকিছু প্রকাশ করা ঠিক নয়। এটা তার ব্যক্তিগত বিষয়। এর দায়ভার সংগঠন বহন করবে না। কেউ যদি সংগঠনের নাম ব্যবহার করে অন্যায় করে থাকে প্রয়োজনে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

বোয়ালমারী থানার ওসি আবদুল ওহাব গণমাধ্যমকে বলেন, ওই পোস্ট দেখার পর থেকে ওই ছাত্রলীগ নেতাকে থানায় ডেকে পাঠানো হয়েছে। দেখা যাক, এ ঘটনার কী ব্যাখ্যা দেন তিনি। পিস্তল আসল না নকল, সে বিষয়েও খোঁজখবর নেওয়া হচ্ছে।

আপনি আরও পড়তে পারেন