কোম্পানীগঞ্জে আব্দুল কাদের মির্জার নির্বাচনি ইশতিহার ঘোষনা

কোম্পানীগঞ্জে আব্দুল কাদের মির্জার নির্বাচনি ইশতিহার ঘোষনা

এম.এস আরমান,নোয়াখালী
নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় আসন্ন বসুরহাট পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী আব্দুল কাদের মির্জার নির্বাচনী ইশতিহার ঘোষণা ও সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।


আজ (৩১ডিসেম্বর) বৃহস্পতিবার সকাল ১০ টায় বসুরহাট পৌরসভা কার্যালয় চত্তরে আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ সাহাব উদ্দিন। বসুরহাট পৌরসভা বর্তমান মেয়র আব্দুল কাদের মির্জা।

এসময় মেয়র আব্দুল কাদের মির্জা বলেন বসুরহাট পৌরসভায় সকল প্রকার দূর্নিতী,সন্ত্রাসী ও ইভটিজিং সহ যাবতিয় সমস্যা দূর করে বসুরহাট পৌরসভাকে প্রথম সারির পৌরসভায় রুপান্তরিত করতে সক্ষম হয়েছি আমরা। আগামীতে নির্বাচিত হলে উন্নয়নের ধারাবহিকতা অব্যাহত থাকবে বলে আশ্বস্ত করে তিনি তার নির্বাচনী ইশতিহার ঘোষনা করেন।

১.নিরপেক্ষ ও অবাধ ভোটাধিকার নিশ্চিত করা হবে।২.শালিস বানিজ্য বন্ধ করা হবে।৩. জনগণকে দেয়া ওয়াদা রক্ষা না করার রাজনীতি থেকে বেরিয়ে আসতে হবে।৪.খালের দুই পাশে ওয়াকওয়ে নির্মাণ করা হবে ও গুরুত্বপূর্ণ সড়কে ৬০০ সোলার লাইট লাগানো হবে।৫.অন্তত মাসে একবার হলেও বিভিন্ন ওয়ার্ডে তরুন ও উদ্যোগীদের সম্পৃক্ত করে পরিস্কার পরিচ্ছন্নতার বিষয়ে কর্মশালা ও প্রশিক্ষণ প্রদান করা হবে।

৬.হোটেল রেস্তোরার মালিক শ্রমিকদেরকে পরিস্কার পরিচ্ছন্নতারর বিষয়ে প্রশিক্ষণ ও ক্যাটারিং বিষয়ে কর্মশালা করা হবে।৭.পরিবেশ রক্ষা ও সকল প্রকার দূষণ বন্ধ করার ব্যবস্থা নেয়া হবে।৮.একটি পূর্ণাঙ্গ পৌরপার্ক নির্মাণ করার পরিকল্পনা রয়েছে।৯.ছিন্নমূল ও উচ্ছেদকৃত ব্যবসায়ীদের পূর্বাসন করা হবে।

১০.গাড়ী পার্কিং নির্মাণ করা হবে।১১.আধিনিক বহুতল গণশৌচাগার নির্মাণ করা হবে। যাতে নারী পুরুষের জন্য পৃথক ব্যবস্থা থাকবে।১২.সকল শিক্ষা প্রতিষ্ঠানের সকল শ্রেণিতে ১ম হওয়া ছাত্রছাত্রীদের অনুপ্রেরনা দেয়ার লক্ষ্যে পুরুস্কার প্রদান ও বৃত্তি প্রদান করা হবে।১৩.মির্জা টাওয়ারের কাজ শীঘ্রই শুরু হবে,যাতে মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হবে।১৪.প্রতিবন্ধী শিশুদের জন্য কর্মসূচী গ্রহণ করা হবে।

১৫. হিজড়া ও তৃতীয় লিঙ্গদের প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি করা হবে এবং তাদেরকে বিভিন্ন হয়রানীমূলক কর্মকান্ড থেকে বিরত রাখার প্রচেষ্টা নেয়া হবে।১৬.বেকার যুবক যুবতীদের জন্য চাকুরীর ব্যবস্থা করা হবে।১৭. প্রবাসী ও এলাকার বাহিরে অবস্থানরত পরিবারগুলোর সেবার জন্য হেল্প ডেস্ক স্থাপন করা হবে।১৮.সাংস্কৃতিক কর্মকান্ডকে আরও গতিশীল করা হবে।১৯. প্রয়োজন অনুযায়ী আরো নতুন কালভার্ট নির্মাণ করা হবে এবং পুরনো কালভার্টগুলোকে আরো সুপ্রশস্থ করা হবে।২০. কমিউনিটি পুলিশিং ব্যবস্থা পুণঃপ্রতিষ্ঠা করা হবে।যার ব্যয়বার বহন করবে পৌরসভা কর্তৃপক্ষ ও বসুরহাট বাজারের ব্যবসায়ী সংগঠণ সমূহ।

২১.সাম্ভাব্য সড়ক সম্প্রসারন করা হবে।যাতে ফায়ার সার্ভিসের গাড়ী চলাচল সুগম হয়।২২ সুপ্রসস্থ সড়ক গুলোর সম্ভাব্য স্থানে ফুটপাত নির্মাণ করা হবে।২৩.জন সমাগমস্থলে ও প্রকাশ্যে ধুপপান নিষিদ্ধ করা হবে।২৪. স্কুল কলেজ পড়ুয়া ছাত্র ছাত্রীদের সন্ধার পর বাজারে ঘাটে অযাচিত আড্ডা দেয়া বন্ধ করা হবে।২৫. প্রকৃত ভূমিহীনদের মাঝে চরাঞ্চলে ভূমি প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ হবে।

এসম আরো উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেল,কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক নুর নবী,উপজেলা যুবলীগের  সাধারণ সম্পাদক গোলাম ছারোওয়ার,বসুরহাট পৌরসভা যুবলীগের সভাপতি লুতফুর রহমান মিন্টু,সাধারণ সম্পাদক শামসুদ্দিন নোমান, কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি নিজাম উদ্দিন মুন্না, সাধারণ শাহ পরান লিংকনসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

আপনি আরও পড়তে পারেন