কোহলিকে হারিয়ে দিলেন মোদি-রাহুল

কোহলিকে হারিয়ে দিলেন মোদি-রাহুল

ভারত অধিনায়ক বিরাট কোহলিকে হারিয়ে দিলেন দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। টুইটার এনগেজমেন্টের বিচারে বিরাটকে পিছনে ফেলেছেন মোদি-রাহুল।

অক্টোবর মাসের বিচারে দেখা গিয়েছে টুইটারে বিরাট কোহলির অ্যাকাউন্টে এনগেজমেন্ট ছিল ২৪,৬৫,৯১৮। এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অ্যাকাউন্টে এনগেজমেন্ট ছিল ৭২,১৫,৯১৩। আর রাহুল গান্ধীর অ্যাকাউন্টে এনগেজমেন্ট ছিল ৩৫,৫৩, ৮২৫।

টুইটার এনগেজমেন্ট হল একটি সময় কালে যত ব্যক্তি কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের টুইট লাইক, কমেন্ট এবং শেয়ার করেন, তার সর্বমোট হিসাব।

এমনিতেই সোশ্যাল মিডিয়ায় নিয়মিত প্রধানমন্ত্রীর পোস্ট দেখতে পাওয়া যায়। একাধিক ইস্যুতে সেখানে সব সময়েই এনগেজমেন্ট বেশি থাকে। রাহুল গান্ধীর ক্ষেত্রেও বিষয়টি কিছুটা একই। রাজনৈতিক উত্তাপ বাড়লেই এই দু’জনের টুইটার অ্যাকাউন্টে ঝড়ের গতিতে এনগেজমেন্ট বাড়ে।

দেশের মধ্যে বিরাট কোহলি তৃতীয় হলেও ক্রিকেটারদের মধ্যে এনগেজমেন্টের বিচারে তিনি শীর্ষ স্থানে। চলতি বছর আইপিএল খুব এক ভালো যায়নি বিরাটের। তবে তার সাংসারিক জীবন নিয়ে দেশ-বিদেশের মানুষের একটা স্বাভাবিক আগ্রহ রয়েছে।

বলা চলে বিরাটের টুইটারে ‘বিরুষ্কা’র খবর নিতে অনেকেই চোখ রাখেন। পাশাপাশি অক্টোবর মাস জুড়ে ছিল আইপিএল। সেই কারণেও তার অ্যাকাউন্টে অনেকে এসে ভিড় করেছেন। কিন্তু তা সত্ত্বেও তাকে পিছনে ফেলে দিলেন দুই রাজনৈতিক ব্যক্তিত্ব।

আপনি আরও পড়তে পারেন