কোয়ারেন্টিনে যেখানে রাখা হয়েছে সাকিব-মোস্তাফিজকে

কোয়ারেন্টিনে যেখানে রাখা হয়েছে সাকিব-মোস্তাফিজকে

করোনাভাইরাসের কারণে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) স্থগিত হওয়ায় একটি চার্টার্ড ফ্লাইটে দেশে ফিরেছেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। বৃহস্পতিবার দুপুর সাড়ে ৩টায় ঢাকায় পা রাখেন তারা।

তবে ঢাকায় পৌঁছলেও নিয়মানুযায়ী ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হচ্ছে সাকিব-মোস্তাফিজকে। এতে কোনো ছাড় নেই। 

বাংলাদেশ সরকার নিয়মানুযায়ী, ১ মে থেকে ভারত এবং দক্ষিণ আফ্রিকা ফেরতদের দুই সপ্তাহের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে যেতে হবে। 

সে হিসাবে বিমানবন্দর থেকেই কোয়ারেন্টিন সেন্টারে চলে গেছেন সাকিব আল হাসান এবং স্ত্রীসহ মোস্তাফিজুর রহমান।

কোথায় কোয়ারেন্টিন আছেন এ দুই ক্রিকেটার? 

বিসিবির বিমানবন্দর সমন্বয়ক ওয়াসিম খান গণমাধ্যমকে জানিয়েছেন, গুলশানের একটি হোটেলে কোয়ারেন্টিনে থাকছেন সাকিব এবং কারওয়ানবাজারের একটি হোটেলে উঠেছেন মোস্তাফিজ ও তার স্ত্রী।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) এক কর্মকর্তা নির্দিষ্টভাবেই হোটেল দুটির নাম বলেছেন।

তিনি জানিয়েছেন, বিলাসবহুল হোটেলেই দুই ক্রিকেটারের কোয়ারেন্টিনে থাকার ব্যবস্থা করেছে বিসিবি। সাকিব আল হাসানকে রাখা হয়েছে গুলশানের বিলাসবহুল হোটেল ফোর পয়েন্টস বাই শেরাটনে। মোস্তাফিজুর রহমান তার স্ত্রীসহ আছেন সোনারগাঁও হোটেলে।

এদিকে কোয়ারেন্টিনের এই নিয়ম মানতে গিয়ে শ্রীলংকার বিপক্ষে সাকিব-মোস্তাফিজের প্রথম ম্যাচ খেলা অনিশ্চিত হয়ে পড়েছে। কারণ ১৪ দিনের কোয়ারেন্টিন মানলে ২৩ মে শ্রীলংকার বিপক্ষে প্রথম ওয়ানডের জন্য প্রস্তুতির সুযোগ পাবেন না তারা।

তাই বিসিবি চেয়েছিল, এ দুই তারকার কোয়ারেন্টিন নিয়ম শিথিল করা যায় কিনা। কিন্তু ভারত থেকে আসায় বিসিবির সেই অনুরোধে সাড়া দেয়নি বাংলাদেশ সরকারের স্বাস্থ্য অধিদপ্তর। 

স্বাস্থ্য অধিদপ্তরের এক কর্মকর্তা বুধবার গণমাধ্যমকে জানান, এ ক্ষেত্রে শিথিলতার কোনো সুযোগ নেই।

আপনি আরও পড়তে পারেন

Comments are closed.