খুনের ২৪ বছর পর সোহেল চৌধুরীর খুনি গ্রেপ্তার, মেয়ের স্ট্যাটাস

খুনের ২৪ বছর পর সোহেল চৌধুরীর খুনি গ্রেপ্তার, মেয়ের স্ট্যাটাস

দীর্ঘ ২৪ বছর আগে চাঞ্চল্যকর ও বহুল আলোচিত চিত্রনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলার পলাতক ও চার্জশিটভুক্ত এক নম্বর আসামি আশিষ রায় চৌধুরী ওরফে বোতল চৌধুরীকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। মঙ্গলবার (৫ এপ্রিল) রাতে রাজধানীর গুলশানের ২৫/বি ফিরোজা গার্ডেন নামের একটি বাসা থেকে তাকে গ্রেফতার করে র‍্যাব।

বাবার খুনি গ্রেপ্তার হলেও চিত্রনায়ক সোহেল চৌধুরীর ছেলে-মেয়ে এ বিষয়ে মুখ খোলেনি। তবে তার মেয়ে লামিয়া চৌধুরী ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। লামিয়া লিখেছেন- ‘ভালো আছি, ভালো থেকো, আকাশের ঠিকানায় চিঠি লিখো।’ ধারণা করা হচ্ছে, চিঠিটি বাবার উদ্দেশ্যে পাঠিয়েছেন মেয়ে। অথবা মা চিত্রনায়িকা দিতির উদ্দেশ্যেও লেখা হতে পারে। তবে সোহেল-দিতি দম্পতির পুত্র শাফায়েত চৌধুরী আছেন একেবারেই নিশ্চুপ। কোথাও তার কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এদিকে বোতল চৌধুরীকে গ্রেপ্তারের পর তাকে এই হত্যাকাণ্ডের অন্যতম পরিকল্পনাকারী বলে জানিয়েছেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন। বুধবার (৬ এপ্রিল) দুপুরে কারওয়ানবাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

উল্লেখ্য, ১৯৯৮ সালের ১৭ ডিসেম্বর বনানীর ক্লাব ট্রামসের নিচে চিত্রনায়ক সোহেল চৌধুরীকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় তার ভাই তৌহিদুল ইসলাম চৌধুরী গুলশান থানায় মামলা করেন। গোয়েন্দা পুলিশ ১৯৯৯ সালের ৩০ জুলাই ৯ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয়। এ মামলায় কারাগারে আছেন তারিক সাঈদ মামুন ও হারুন অর রশীদ। আর পলাতক রয়েছেন আসামি আজিজ মোহাম্মদ ভাই, আশিক রায় চৌধুরী, সানজিদুল হাসান ইমন ও সেলিম খান।

আপনি আরও পড়তে পারেন