গুইমারা উপজেলা প্রশাসনের উদ্যোগে ঈদ-ই – মিলাদুন্নবী ( সঃ) উদযাপন।

গুইমারা উপজেলা প্রশাসনের উদ্যোগে ঈদ-ই - মিলাদুন্নবী ( সঃ) উদযাপন।
এম দুলাল আহাম্মদ,খাগড়াছড়ি:-
খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলা প্রশাসনের আয়োজনে পবিত্র ঈদ-ই- মিলাদুন্নবী (সঃ) এর জীবন ও কর্মের উপর আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে ।
২০ অক্টোবর বুধবার সকাল ১১ টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের  সম্মেলন কক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। হাফেজ গোলাম মোস্তফার কুরআন তেলয়াতের মাধ্যমে গুইমারা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ক্বারী উসমান গনির সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন, সিন্দুকছড়ি জামে মসজিদের ইমাম মাওলানা অলি উল্লাহ,পূর্ব বড়পিলাক জামে মসজিদের ইমাম মাওলানা আবদুর রব,ইসলামিক ফাউন্ডেশন রামগড় ও গুইমারা  উপজেলার ফিল্ড সুপার ভাইজার জাহাঙ্গীর আলম, গুইমারা উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডাঃ আলমগীর হোসেন, গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান।
বক্তারা বলেন,১২ ই রবিউল আল্লাহর নবীর জন্মদিন,সকল মুসলমানদের জন্য আনন্দের দিন। নবীর জন্মদিনে তার কর্মজীবন নিয়ে নানাদিক তুলে ধরেন বক্তারা । তারা আরও বলেন,ইমাম সাহেবরা হলো ধর্মের নাবিক,তারাই পারেন ইসলামের সুন্দর্য ও মুসলমানদের আচরন এবং অমুসলিমদের প্রতি আমাদের কর্তব্য কি তা সকলের সামনে তুলে ধরতে। এ সময় গুইমারা উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম ও ইসলামিক ফাউন্ডেশনের  মসজিদ ভিত্তিক গনশিক্ষা কেন্দের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় গুইমারা উপজেলা নির্বাহী অফিসার তুষার আহমেদ বলেন,নবীজীর প্রকৃতশিক্ষা সমাজে তুলে ধরার ক্ষেত্রে আলেমসমাজকে সঠিকভাবে ভূমিকা  রাখতে হবে। তিনি,দেশে সাম্প্রতিক ঘটনা প্রবাহের কথা উল্লেখ করে বলেন,নবীজীর আদর্শ ধারনকারী কোন মুসলিম কোন অমুসলিম বা সংখ্যালগুর বাড়ীতে হামলা বা অগ্নিসংযোগ এবং তাদের মুর্তি ভেঙে দিতে পারেন না। যারা এসব করছে তারা জঙ্গী। সভায় উপস্থিত সকল ইমাম ও ওলামাগন নিজ নিজ এলাকায় সকলে মুসলমানদের নবীর কর্ম ও জীবনের সম্পর্কে সঠিক তথ্য তুলে ধরার আহবান জানান।

আপনি আরও পড়তে পারেন