গুগলে চাকরি পেলেন ঢাবির আরেক শিক্ষার্থী

গুগলে চাকরি পেলেন ঢাবির আরেক শিক্ষার্থী

গুগলে চাকরির জন্য ডাক পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী সাফায়েত উল্যাহ। গুগলের তাইওয়ান অফিসে ‘গুগল পিক্সেল টিমে’ সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করার সুযোগ পেয়েছেন তিনি।

সোমবার (৬ সেপ্টেম্বর) গুগলে সুযোগ পাওয়ার বিষয়টি সাফায়েত নিজেই ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন। গত ৩ সেপ্টেম্বর গুগল থেকে তাকে চাকরির জন্য কনফার্ম করা হয় এবং চলতি বছরের ডিসেম্বরের শেষ দিকে গুগলে জয়েন করবেন বলে জানান তিনি।

সাফায়েতের বাড়ি ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার নিজপানুয়া গ্রামে। ফেনীর ছাগলনাইয়া পাইলট উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও ফেনী সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক শেষ করে চান্স পান ঢাকা বিশ্ববিদ্যালয়ে। কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের পড়াশোনা শেষ করে বর্তমানে ইনোসিস সল্যুশনস নামে ঢাকার একটি সফটওয়্যার কোম্পানিতে সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে চাকরি করছেন তিনি।

নিজের স্বপ্নের জায়গায় পৌঁছাতে পেরে উচ্ছ্বাস প্ৰকাশ করে সাফায়েত বলেন, আমার জীবনের স্বপ্নের একটি প্রতিষ্ঠান ছিল গুগল। কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ থেকে পড়াশোনা করা প্রায় সবারই এমন স্বপ্ন দেখে। সেখানে আমি যেতে পেরেছি এটা আমার জন্য ও আমার পরিবারের জন্য অনেক বড় পাওয়া। সব মিলিয়ে অনেক ভালো লাগছে।

তিনি আরও বলেন, সবার আগে আমার মায়ের প্রতি আমি সবসময় কৃতজ্ঞ। আমার মা’কে এই সংবাদ দিতে পেরে আমি সবচেয়ে বেশি খুশি হয়েছি। আম্মু, বড় মামা এই দুজনের সাপোর্ট না থাকলে পড়াশোনাই করতে পারতাম কি-না সন্দেহ। তাদের প্রতি ও আমার শ্রদ্ধেয় শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা। আর বন্ধুদের কাছ থেকে অনেক মানসিক সাপোর্ট পেয়েছি সবসময়।

এর আগে চলতি বছরের আগস্টের প্রথম সপ্তাহে গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার পদে চাকরির সুযোগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের একই বর্ষের শিক্ষার্থী সাদমান সাকিব। তার গ্রামের বাড়ি নরসিংদীতে। বেড়ে ওঠা ঢাকাতেই। উচ্চ মাধ্যমিক পাশ করেছেন নটরডেম কলেজ থেকে।

আপনি আরও পড়তে পারেন