গৃহকর্মী নির্যাতনের ঘটনায় দম্পতি রিমান্ডে

গৃহকর্মী নির্যাতনের ঘটনায় দম্পতি রিমান্ডে

রাজধানীর তোপখানা রোডে গৃহকর্মীকে নির্যাতনের ঘটনায় গৃহকর্তা মো. তানভির আহসান ও তার স্ত্রী অ্যাডভোকেট নাহিদ জাহান আঁখির একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১৮ জুলাই) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ শুনানি শেষে রিমান্ডের এ আদেশ দেন।

আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক (এসআই) মুকবুল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত ১৫ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপপরিদর্শক মো. জাহাঙ্গীর হোসেন তাদের সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। রিমান্ড বিষয়ে শুনানির জন্য আজ দিন ধার্য করেন।

এদিন আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক তাদের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৫ জুলাই রাজধানীর শাহবাগ থানায় ভুক্তভোগীর বাবা শহিদ মিয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলা নম্বর ৪(৭)২১। গত ৪ জুলাই ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত গৃহকর্মীকে নির্যাতনের ঘটনায় ফৌজদারি কার্যবিধির ৫৪ ধারায় গৃহকর্তা তান‌ভির আহসান ও তার স্ত্রী অ্যাড‌ভো‌কেট না‌হিদকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন।

তদন্ত কর্মকর্তা আবেদনে বলেন, ৯ মাস আগে নির্যাতনের শিকার সুইটিকে কাজের জন্য নিয়ে আসেন ওই দম্পতি। পরে সে কাজ করতে পারে না বলে বিভিন্ন অজুহাতে তাকে মারধর করেন তারা। গত ১ জুলাই রাত ১০টার দিকে সুইটিকে জামা কাপড় খুলে মশা মারার ইলেকট্রিক ব্যাট দিয়ে তার পেছনে শরীরের নরম মাংস পুড়িয়ে ফেলেন তারা। এছাড়াও রুটি বানানোর বেলন দিয়ে দুই হাত, পায়ের হাঁটুতে ও শরীরের বিভিন্ন অংশে আঘাত করেন এ দম্পতি।

আঘাতে তার শরীরে রক্ত জমাট বেঁধে যায়। এরপর সুইটি জীবন বাঁচানোর জন্য পালানোর চেষ্টা করলে তাকে বাথরুমে আটকে রাখেন তারা। ৩ জুলাই রাত ১০টার দিকে সুইটি বাসা থেকে পালিয়ে আরেকজনের বাসায় আশ্রয় নেয়। পরে ওই বাসার গৃহকর্তা ইউসুফ বিষয়টি আশপাশের লোকদের জানালে তারা এ দম্পতির বিষয়ে সংশ্লিষ্ট থানায় অবহিত করেন।

আপনি আরও পড়তে পারেন