চলচ্চিত্রে শাকিবের ২৪ বছরের পথচলা

ঢাকাই সিনেমার শীর্ষনায়ক শাকিব খানের চলচ্চিত্রে পথচলার ২৪ বছর পূর্ণ হলো আজ। মাসুদ রানা থেকে শাকিব খান হওয়ার এই যাত্রায় তিনি পরিণত হয়েছেন ঢালিউড সুপারস্টারে। যদিও কারো কাছে তিনি ‘কিং খান’ কারো কাছে দেশের ‘সেরা নায়ক’।

ঠিক ২৪ বছর আগে ১৯৯৯ সালে ‘অনন্ত ভালোবাসা’ সিনেমা দিয়ে ঢালিউডে পথচলা শুরু হয় তার।  ২০২৩-এ ‘লিডার আমিই বাংলাদেশ’ ছবিতে অভিনয় করে সেই পথচলা এখনো ধরে রেখেছেন।

এ পর্যন্ত প্রায় ২৪৭টি সিনেমায় অভিনয় করেছেন শাকিব খান। সবশেষ গত রোজার ঈদে মুক্তি পাওয়া তার ‘লিডার: আমিই বাংলাদেশ’ও পেয়েছে হিটের তকমা। প্রথম সিনেমা ‘অনন্ত ভালোবাসা’র মশাল থেকে সবশেষ মুক্তি পাওয়া ছবির নাফিস পর্যন্ত প্রতিটি চরিত্রেই নিজেকে ভাঙার চেষ্টা করেছেন ঢাকাই সিনেমার এই তারকা। গড়েছেন একের পর এক সাফল্যের রেকর্ড।

এপার বাংলার পাশাপাশি ওপার বাংলায়ও নিজের প্রতিভার জানান দিয়েছেন শাকিব। যৌথ প্রযোজনায় তার অভিনীত ‘শিকারি’, ‘নবাব’ দুই বাংলাতেই তুমুল সাড়া ফেলে।

শাকিবের ক্যারিয়ারে টার্নিং পয়েন্ট বলা যায় ২০০৭-০৮ সালকে। এই দুই বছরে তার অভিনীত ২৯টি সিনেমা মুক্তি পায়। এরমধ্যে ছিল ১৫ কোটি টাকা ব্যবসা করা ক্যারিয়ারে অন্যতম সুপারহিট ছবি ‘প্রিয়া আমার প্রিয়া’। এরপর ২০০৯ সালে দুই ঈদে ৮টি সিনেমা মুক্তি পায় তার। যে রেকর্ড আজও ঢাকাই সিনেমায় বিরল!

অভিনয় ক্যারিয়ারে চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন এই নায়ক। এছাড়াও তার ঝুড়িতে রয়েছে অসংখ্য সাফল্য।

 

 

 

আপনি আরও পড়তে পারেন