চীন মিথ্যা বলছে, আমরাই মৃত্যুর সংখ্যা সঠিক জানাচ্ছি: ট্রাম্প

 

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের সংক্রমণ সর্বোচ্চ পর্যায় শেষ করে ফেলেছে বলে মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ কারণে চলতি মাসে বেশ কয়েকটি অঙ্গরাজ্যে কড়াকড়ি শিথিল করা যাবে বলে তিনি আশা প্রকাশ করেন। 

বুধবার (১৫ এপ্রিল)  হোয়াইট হাউসে নিয়মিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ট্রাম্প।  এ সময়  ট্রাম্প জানান, গভর্নরদের সঙ্গে আলোচনা শেষে বৃহস্পতিবার অঙ্গরাজ্যগুলোর কর্মকাণ্ড চালুর বিষয়ে দিকনির্দেশনা দেয়া হতে পারে।

ট্রাম্প বলেন, আমরা আমাদের দেশকে আগের অবস্থায় ফিরিয়ে আনতে চাই।

হোয়াইট হাউসের রোজ গার্ডেনে সাংবাদিকদের ট্রাম্প বলেন, ‘পরিসংখ্যান দেখে বোঝা যাচ্ছে, আমরা সংক্রমণের শীর্ষ পর্যায় পার করেছি। আশা করছি, এটি অব্যাহত থাকবে। এবং আমরা দুর্দান্ত অগ্রগতি অব্যাহত রাখব।

সাংবাদিকরা ট্রাম্পের কাছে জানতে চান, সারা বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত মানুষের সংখ্যা ১ লাখ ৩৬ হাজার ৯০৮। শুধু যুক্তরাষ্ট্রেই তা ৩০ হাজারের বেশি। কেন যুক্তরাষ্ট্রে মৃত্যুর হার বেশি? জবাবে ট্রাম্প বলেন, অন্য দেশগুলো মৃত্যুর সংখ্যা নিয়ে মিথ্যা তথ্য দিয়েছে। এ সময় তিনি চীনের নাম উল্লেখ করে বলেন, ওরা মৃত্যুর সংখ্যা যা বলেছে, তা কি কেউ বিশ্বাস করবে?

সর্বশেষ তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে কোভিড-১৯–এ আক্রান্ত মানুষের সংখ্যা ৬ লাখ ৪৪ হাজার ৩৪৮ জন। এখন পর্যন্ত মারা গেছে ২৮ হাজার ৫৫৪ জন।

আপনি আরও পড়তে পারেন