বিক্রি হয়ে যাচ্ছে টাইম ম্যাগাজিন

বিক্রি হয়ে যাচ্ছে টাইম ম্যাগাজিন

বিশ্বখ্যাত টাইম ম্যাগাজিনের প্রকাশক টাইম ইনকরপোরেটেড ২৮৪ কোটি মার্কিন ডলারে কিনে নিচ্ছে যুক্তরাষ্ট্রের মিডিয়া কোম্পানি মেরেডিথ করপোরেশন। টাইমের এককালের প্রতিদ্বন্দ্বী মেরেডিথকে এ ক্ষেত্রে সহযোগিতা দিচ্ছে কনজারভেটিভ সুপার ধনী কোখ ভাইয়েরা।

বিক্রি হয়ে যাচ্ছে টাইম ম্যাগাজিন

আইওয়াভিত্তিক প্রকাশনা ও সম্প্রচার প্রতিষ্ঠান মেরেডিথ এর আগে ২০১৩ ও চলতি বছরের শুরুতে দুই দফায় টাইমকে কেনার চেষ্টা করেছিল। এবারের আলোচনায় সাফল্যের ফলে টাইম, পিপল, ফরচুন ও স্পোর্টস ইলাস্ট্রেটেডের মত কয়টি নামি ব্র্যান্ড যুক্ত হতে যাচ্ছে তাদের তালিকায়।

মেরেডিথ ও টাইম যুক্ত হওয়ার পর তাদের সম্মিলিত পাঠকের সংখ্যা হবে প্রায় সাড়ে ১৩ কোটি ৫০ লাখ।তাদের ম্যাগাজিনের বিক্রি দাঁড়াবে ছয় কোটিতে। ইন্টারনেটে কেবল যুক্তরাষ্ট্রেই ১৭ কোটি পাঠকের প্রকাশকে পরিণত হবে মেরেডিথ।

বিশ্বের শীর্ষ ধনীদের তালিকায় থাকা চার্লস ও ডেভিড কোখের কোম্পানি কোখ ইকুইটি ডেভেলপমেন্ট ৬৫ কোটি মার্কিন ডলারের যোগান দেবে মেরেডিথকে।তবে মেরেডিথের পরিচালনা পর্ষদে আসছে না কোখদের কেউ। এমনকি সম্পাদকীয় সিদ্ধান্তের ক্ষেত্রেও তাদের কোনো প্রভাব থাকবে না।

২০১৪ সালে টাইম ওয়ার্নার থেকে পৃথক হওয়ার পর টাইমের বিজ্ঞাপনী আয় কমতে শুরু করে। গত নভেম্বরে এর তৃতীয় প্রান্তিকের মুনাফা ৯ দশমিক ৫ শতাংশ কমেছে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment