ছাত্রলীগ বাঙালির ইতিহাস: মতিয়া চৌধুরী

ছাত্রলীগ বাঙালির ইতিহাস: মতিয়া চৌধুরী

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেছেন, ছাত্রলীগ বাঙালির ইতিহাস। সে সময় ছাত্রলীগকে বহতা নদীর সঙ্গে তুলনা করে তিনি বলেন, সেই নদীর নৌকায় ভাসতে থাকলেই গন্তব্যে পৌঁছানো সম্ভব।

শনিবার (২ জানুয়ারি) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং সাবেক পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী আ খ ম জাহাঙ্গীর হোসাইনের স্মরণসভায় এসব কথা বলেন আওয়ামী লীগের এই সভাপতিমণ্ডলীর সদস্য। 

আ খ ম জাহাঙ্গীর হোসাইনের রাজনৈতিক জীবনের নানা দিক তুলে ধরে মতিয়া চৌধুরী বলেন, তিনি ছিলেন একজন নিবেদিতপ্রাণ কর্মী। বর্তমান ছাত্রলীগের নেতাকর্মীদের জাহাঙ্গীরের মতো দেশ ও মানুষের কল্যাণে সদা সর্বদা প্রস্তুত থাকার আহ্বান জানান তিনি। 

রাজনীতির কারণে বিরোধী দলের ও মতের নানা জুলুম অত্যাচার সহ্য করতে হয়েছে আ খ ম জাহাঙ্গীরকে। তারপরও তিনি নিজের আদর্শ থেকে বিচ্যুত হননি। বর্তমান ছাত্রলীগকে আ খ ম আহাঙ্গীরের আদর্শে অণুপ্রাণিত হয়ে নিজেদের আদর্শ থেকে পিছপা না হওয়ারও  আহ্বান জানান মতিয়া চৌধুরী।

সে সময় আরও উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি এবং পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন প্রমুখ। 

আপনি আরও পড়তে পারেন