ছাত্রীকে গণধর্ষণ, ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ

ছাত্রীকে গণধর্ষণ, ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক শিক্ষার্থী গণধর্ষণের শিকার হয়েছেন। বুধবার (২৩ ফেব্রুয়ারি) রাত ৯টায় এই ঘটনা ঘটে। ধর্ষকদের গ্রেপ্তারের দাবিতে রাতেই বশেমুরবিপ্রবি ক্যাম্পাস থেকে পায়ে হেটে বিক্ষুপ্ত প্রায় এক হাজার শিক্ষার্থী গোপালগঞ্জ সদর থানায় অবস্থান করে এবং ধর্ষকদের বিচার চেয়ে ৩ দফা দাবি ও আল্টিমেটাম প্রদান করে।

জানা যায়, গণধর্ষণের শিকার ঐ শিক্ষার্থী তার বন্ধুর সাথে গোপালগঞ্জ সদর উপজেলার নবীনবাগ নামক স্থানের হেলিপ্যাডের সামনে থেকে হেঁটে আসছিলেন। পথিমধ্যে এক অটো থেকে তাদের তুলে নেওয়া হয়। পরবর্তীতে ৭/৮ জন মিলে তাদের গোপালগঞ্জ জেলা প্রশাসন স্কুল ও কলেজ এর নির্মাণাধীন ভবনে নিয়ে ওই শিক্ষার্থীর সাথে থাকা তার সহপাঠীকে মারধর করে এবং ঐ শিক্ষার্থীকে গণধর্ষণ করে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রাজিউর রহমান বলেন, এ খবর পেয়ে আমরা তাৎক্ষণিকভাবে ঐ শিক্ষার্থীর সাথে কথা বলেছি এবং আমি নিজে এঘটনায় বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেছি।

অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ এন্ড অপারেশন) নিহাদ আদনান তাহিয়ান বলেন, তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে অভিযান চালানো হয়েছে। আমাদের টিম ইতিমধ্যে অভিযান শুরু করেছে। আশা করছি দ্রুত সময়ের মধ্যে আমরা গ্রেপ্তার করতে সক্ষম হবো।

এদিকে আল্টিমেটামে ভোর ৬টার মধ্যে অপরাধীকে সনাক্ত এবং গ্রেফতারের দাবি জানায় বিক্ষুপ্ত শিক্ষার্থীরা । পরবর্তীতে ধর্ষকদের গ্রেফতার ও উপযুক্ত শাস্তির দাবিতে সাড়ে ৬টার পর থেকে ঢাকা – খুলনা মহাসড়কের গোপালগঞ্জস্থ ঘোনাপাড়া নামক স্থানে যানবাহন চলাচল বন্ধ করে অবরোধ পালন করছে শিক্ষার্থীরা।

আপনি আরও পড়তে পারেন