জাতীয় ভিটামিন এ’প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সুনামগঞ্জে ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত

জাতীয় ভিটামিন এ'প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সুনামগঞ্জে ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত
হুমায়ূন কবীর ফরীদি, জগন্নাথপুর (সুনামগঞ্জ) +স্টাফ রিপোর্টারঃ
জাতীয় ভিটামিন এ’প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষে সুনামগঞ্জ জেলা সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
জাতীয় পুষ্টিসেবা,জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান, স্বাস্থ্য অধিদপ্তর ও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের বাস্তবায়নে এবং সুনামগঞ্জ সিভিল সার্জন কার্যালয় এর আয়োজনে ১৮ ই ফেব্রুয়ারী রোজ শনিবার দুপুরে জেলা শহরস্থ  ইপি আই ভবণের হলরুমে সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. আহমদ হোসেনের সভাপতিত্বে ও সিভিল সার্জন অফিসের কোল্ড চেইন টেক মো. ফজলুল করিম এর পরিচালনায় জেলা সাংবাদিকদের নিয়ে জাতীয় ভিটামিন এ’প্লাস ক্যাম্পেইন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
এতে বক্তব্য রাখেন,সিভিল সার্জন অফিসের স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ ওমর ফারুক।
এ সময় উপস্থিত ছিলেন,সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টেলিভিশনের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস, সিনিয়র সাংবাদিক মো. আকরাম উদ্দিন,রেজাউল করিম,বাসসের জেলা প্রতিনিধি আল হেলাল,রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও আর টিভির প্রতিনিধি বিন্দু তালুকদার,,মাছরাঙা টিভির প্রতিনিধি এমরানুল হক চৌধুরী,জেলা সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক মো. ফরিদ মিয়া,বিজয় টিভির প্রতিনিধি অরুণ চক্রবর্তী,শাহজাহান চৌধুরী ও ইনডিপেনডেন্ট টিভির প্রতিনিধি মো. জাকির হোসেন সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।
 সিভিল সার্জন ডা. আহমদ হোসেন বলেছেন আগামী ২০ ফেব্রুয়ারী সকাল ৮ হতে বিকেল ৪টা পর্যন্ত সুনামগঞ্জের পুরো জেলায়  ৬ থেকে ১১ মাস বয়সী ৪৫ হাজার ৫৪১ জন শিশু এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ৫৪ হাজার ৫ শতাধিক শিশুসহ মোট ৪ লাখ ৪০ হাজার শিশুকে ভিটামিন  এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
এজন্য প্রতিটি উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ও কর্মচারী স্ব স্ব কমপ্লেক্স এই দাযিত্ব পালন করবেন এবং সার্বক্ষণিক মোবাইল ও জরুরী বিভাগে মেডিকেল টিম কর্মরত থাকবে বলে তিনি সাংবাদিকদের অবহিত করেন। তিনি  সংবাদকর্মীদের সহযোগিতা ও চান তিনি।

আপনি আরও পড়তে পারেন