টস জিতে ব্যাটিংয়ে ঢাকা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৩৪তম ম্যাচে দিনের দ্বিতীয় খেলায় রংপুর রাইডার্স ও ঢাকা ডায়নামাইটস মুখোমুখি হয়েছে। টস জিতে প্রথমে ব্যাট করার সিধান্ত নিয়েছেন ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসান। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সন্ধ্যা ৬.৩০ মিনিটে ম্যাচটি শুরু হবে। সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও মাছরাঙা টিভি চ্যানেল।

হাইভোল্টেজ এই ম্যাচের আগে তিন পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে খালেদ মাহমুদ সুজনের শিষ্যরা। মোহর শেখ, নাঈম শেখ, দারুইশ রাসুলীর পরিবর্তে ঢাকার জার্সিতে নেমেছেন শাহাদাত হোসেন রাজিব, কাজী অনিক ও কাইরন পোলার্ড। অন্যদিকে রাইডার্সরা উনিং কম্বিনেশন নিয়েই ফিল্ডিং করছে।

একদিকে মাশরাফি, গেইল, রুশো, ডি ভিলিয়ার্স আর অন্যদিকে সাকিব, রাসেল ও কাইরন পোলার্ড। নিঃসন্দেহে এবারের বিপিএলের সবচেয়ে তারকা সমৃদ্ধ দল এই দুটি।

দু’দলের সর্বশেষ দেখায় আলিস ইসলামের অভিষেকের হ্যাটট্রিকে ২ রানের জয় পায় ঢাকা। ইনজুরিতে থাকায় আজ খেলছেন না অফস্পিনার আলিস ইসলাম। তবে ইনজুরি কাটিয়ে ক্যারিবিয়ান দানব কাইরন পোলার্ডের একাদশে ফেরাটা প্রায় নিশ্চিত।

সম্প্রতি দারুণ ফর্মে রয়েছে রংপুর রাইডার্স। আর এই ফর্ম ধরে রেখেই ঢাকার বিপক্ষে প্রথম ম্যাচের প্রতিশোধ নিতে চাইবে দলটি। চট্টগ্রামে সর্বশেষ ম্যাচে অ্যালেক্স হেলস, রাইলি রুশোর বিধ্বংসী ব্যাটিং সে কথাই জানান দিচ্ছে। টুর্নামেন্টের ঠিক সময়ে এসেই হয়তো ফর্মে আসছে দলটি। এমনিতেই হেলস ও রুশোদের ব্যাটিংয়ে বিপিএলের রেকর্ড বইয়ের অনেক হিসেবে ঢেলে সাজাতে হচ্ছে। তাদের সঙ্গে টি-টোয়েন্টির মহাতারকা ক্রিস গেইল ও এবি ডি ভিলিয়ার্সরা জ্বলে উঠলে এই রংপুরকে ছোঁয়া কঠিন হয়ে যেতে পারে ঢাকার জন্য।

প্রথম চার ম্যাচ জিতে দারুণভাবে টুর্নামেন্ট শুরু করা ঢাকা ডায়নামাইটস সর্বশেষ চার ম্যাচের মধ্যে জিতেছে মোটে একটি। ফলে, ৮ ম্যাচে ৫ জয় ও ৩ হারে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে রয়েছে সাকিবের ঢাকা। অপরদিকে, ৯ ম্যাচে ৫ জয় ও ৪ হারে ১০ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে মাশরাফি মুর্তাজার রংপুর রাইডার্স।তারকা সমৃদ্ধ দুদলের লড়াইয়ে শেষ পর্যন্ত কে জয় পায় সেটাই দেখার বিষয়। মাশরাফির রংপুর নাকি সাকিবের ঢাকা!

রংপুর রাইডার্স ক্রিস গেইল, রিলে রুশো, মোহাম্মদ মিঠুন, অ্যালেক্স হেলস, ডি ভিলিয়ার্স, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), ফরহাদ রেজা, নাহিদুল ইসলাম, নাজমুল ইসলাম, শহিদুল ইসলাম ও শফিউল ইসলাম।

ঢাকা ডায়নামাইটস সুনীল নারিন, হজরতুল্লাহ জাজাই, রনি তালুকদার, সাকিব আল হাসান (অধিনায়ক), কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেল, শুভাগত হোম, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন, শাহাদাত হোসেন রাজিব, কাজী অনিক।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment