টাকার অভাবে কি অকালে ঝড়ে যাবে রাউজানের দশম শ্রেণির শিক্ষার্থী ইমন’র জীবন প্রদীপ!

বিছানায় শুয়ে ফ্যাল ফ্যাল দৃষ্টিতে সারাক্ষণ তাকিয়ে থাকে অসীম শূণ্যতার দিকে। যারাই দেখতে যাচ্ছেন তাদের দিকে ছুঁড়ে দিচ্ছেন একটিই প্রশ্ন, আমি কি আর বাঁচবো না? সারাক্ষণ চঞ্চলতায় মুখর থাকা ছেলেটির মায়াবী চেহারার নিষ্পাপ চাহনিতেই যেন ফুটে আছে পরিবারের অসহায়ত্বের চিহ্ন।

এক ভাই এক বোনের পরিবারে ইমনই বড়। সে চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার পশ্চিম গুজরা ইউনিয়নের আব্দুস সালাম আদর্শ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী। আগামী বছর এসএসসি পরীক্ষায় অংশ নেওয়ার কথা তার। তাকে নিয়েই কৃষক বাবা আর গৃহিণী মায়ের কত রঙিন স্বপ্ন। বাবা-মার আদরের সন্তানটির এখন দুটি কিডনিই বিকল হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে।

চিকিৎসকরা জানিয়েছেন, তার চিকিৎসায় বিশ লক্ষ টাকার প্রয়োজন। বাবা মো. ইউনুচ রাউজানের পশ্চিম গুজরা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের মগদাই মধ্যমপাড়ার বাসিন্দা। তিনি পেশায় একজন কৃষক। পরিবারে যেখানে নুন আনতে পান্তা পুরানোর মতো অবস্থা সেখানে ছেলের চিকিৎসায় ব্যয় বহন করতে গিয়ে চোখে-মুখে রীতিমতো অন্ধকার দেখছেন তার পরিবার। দরিদ্র পরিবারের পক্ষে ইমনের চিকিৎসা ব্যয় নির্বাহ করা সম্ভব হচ্ছে না। এমতাবস্থায় ছেলের চিকিৎসায় সমাজের বিত্তবার ও সহৃদয়বান মানুষের কাছে সাহায্যের মানবিক আবেদন জানিয়েছেন তার পরিবার।

সবার সহানুভূতি আর সহযোগিতায় স্কুল শিক্ষার্থী ইমন ফিরে পেতে পারে নতুন জীবন। আসুন মানবিক আবেদনে সাড়া দিয়ে ইমনের চিকিৎসা সহায়তায় সবাই এগিয়ে আসি। সাহায্য পাঠানোর ঠিকানা: হিসাব নম্বর-১৯৮৫৫, বাংলাদেশ কৃষি ব্যাংক (পথের হাট শাখা), রাউজান। বিকাশ নম্বর-০১৮৫১০৫৩০২৭।

সরাসরি যোগাযোগ: মো. লিয়াকত আলী (০১৮৫৮২২৪৯৮৯), সাংবাদিক নেজাম উদ্দিন রানা (০১৮২৮৪৪৪১৬০), মো. মহিন উদ্দিন (০১৮১৪৩৮৫৮৯৯)।

আপনি আরও পড়তে পারেন