টি-টোয়েন্টিতে বিশ্রামে উইলিয়ামসন-বোল্ট

টি-টোয়েন্টিতে বিশ্রামে উইলিয়ামসন-বোল্ট

টেস্ট ম্যাচে যেন পুরোপুরি মনোনিবেশ করতে পারেন, সেজন্য অধিনায়ক কেন উইলিয়ামসন ও পেস বোলিংয়ের মূল অস্ত্র ট্রেন্ট বোল্টকে টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম দিলো নিউ জিল্যান্ড। নভেম্বরের শেষ দিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে কিউইরা।

২৭ নভেম্বর থেকে অকল্যান্ডে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজে উইলিয়ামসন ও বোল্টকে বিশ্রামে রাখার কারণ জানালেন কোচ গ্যারি স্টিড, ‘টেস্ট ম্যাচকে প্রাধান্য দিয়ে কেন ও ট্রেন্টের ব্যাপারে আমরা সিদ্ধান্ত নিয়েছি। আমাদের লাল বলের দলে তারা খুব গুরুত্বপূর্ণ এবং ইনজুরি সামলে সম্প্রতি তারা আইপিএলে ভালো খেলেছে।’

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে চোখ রেখে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এই সিরিজকে গুরুত্ব দিচ্ছে নিউ জিল্যান্ড। 

১৩ জনের টি-টোয়েন্টি দলে নতুন সংযোজন ডেভন কনওয়ে। জন্মসূত্রে দক্ষিণ আফ্রিকান এই ব্যাটসম্যান সম্প্রতি ঘরোয়া টুর্নামেন্টে দারুণ পারফর্ম করেছেন। টি-টোয়েন্টি দলের নতুন মুখ কনওয়ে ২০১৭ সালে নিউ জিল্যান্ডে আসেন এবং পরের দুই বছর ঘরোয়া আসরে টানা দুইবার বর্ষসেরা খেলোয়াড় হন। এই আগস্টে নিউ জিল্যান্ডের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। বিগ ব্যাশ লিগ খেলতে যাওয়া হার্ড হিটার কলিন মুনরোর স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি।

কুড়ি ওভারের এই সিরিজের দলে আরেক নতুন মুখ ফাস্ট বোলার কাইল জেমিসন। গত ফেব্রুয়ারিতে ভারতের বিপক্ষে খেলা টেস্ট দল নিয়েই ক্যারিবিয়ানদের মোকাবিলা করবে কিউইরা।৩ ডিসেম্বর হ্যামিল্টনে হবে প্রথম টেস্ট। আর শেষ ম্যাচটি হবে ১১ ডিসেম্বর ওয়েলিংটনে।নিউ জিল্যান্ড দল

টি-টোয়েন্টি: টিম সাউদি (অধিনায়ক), হামিশ বেনেট, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপ্টিল, কাইল জেমিসন, ডারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সেইফার্ট, রস টেলর (ডগ ব্রেসওয়েল, স্কট কুগেলেইন ও মার্ক চ্যাপম্যান তৃতীয় ম্যাচে জেমিসন, সাউদি ও টেলরের স্থলাভিষিক্ত হবেন)।

টেস্ট: কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লান্ডেল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, কাইল জেমিসন, টম ল্যাথাম, হেনরি নিকলস, আজাজ প্যাটেল, টিম সাউদি, রস টেলর, নেইল ওয়াগনার, বিজে ওয়াটলিং, উইল ইয়ং।

আপনি আরও পড়তে পারেন