ট্রফি তুমি কার?

মুশফিক নাকি রাসেল? কার হাতে উঠবে কাঙ্ক্ষিত শিরোপা। মূল লড়াইয়ে নামার আগে দুজনই বেশ মরিয়া চ্যাম্পিয়ন হতে। কেননা ট্রফি জিতলেই হবে ইতিহাস! হোক সেটা খুলনা টাইগার্স কিংবা রাজশাহী রয়্যালস। আজ মিরপুরে সন্ধ্যা ৭টার কয়েক ঘণ্টা পরই মিলে যাবে উত্তর। কেননা আজই তো বঙ্গবন্ধু বিপিএলের গ্র্যান্ড ফিনালে।

বিপিএলে অলরাউন্ডার নির্ভর দল বানিয়েছিল রাজশাহী। দারুণ ভারসাম্য রেখে পুরো টুর্নামেন্টেই ছুটেছে তারা। শুরু থেকেই তাদের নাম ছিল ফেভারিট খাতায়।

বিপরীতে টুর্নামেন্ট শুরুর আগে খুলনা টাইগার্স ছিল না খুব একটা আলোচনায়। কিন্তু মুশফিকের অধিনায়কত্বের পাশাপাশি ধারাবাহিক নৈপুণ্যে ঠিকই ফাইনাল অবধি চলে আসে দলটি।

এ দিকে ফাইনালে উঠার পথে রাসেল দেখিয়েছেন তার নিজের সেরা ব্যাটিং। আজও তার ব্যতিক্রম চান না তিনি। তবে টস হতে পারে ফাইনালে ভালো করার একটা ফ্যাক্টর।

মাঠে নামার আগে যেমনটা বললেন রাজশাহী দলনেতা, ‘টস গুরুত্বপূর্ণ। কিন্তু দেখুন দুদিন আগের ম্যাচে (খুলনার বিপক্ষে প্রথম কোয়ালিফায়ার) কি হলো। তারা আগে ব্যাট করল। বোর্ডে কিছু রান আনল। আমরা তাড়া করতে গিয়ে একের পর এক উইকেট হারাতে থাকলাম। কাল যদি আমরা আগে ব্যাট করি চেষ্টা করব ১৭০ রান করতে। কয়েন বাতাসে উড়লে আমরা আর কিছু নিয়ন্ত্রণ করতে পারি না। কেবল আশা করতে পারি নিজেদের পক্ষে যেন তা আসে।’

তবে মুশফিকের জন্য আজ দারুণ সুযোগ। এর আগে বিপিএলে অনেক দলকেই নেতৃত্ব দিয়েছেন। কিন্তু কোনো বারই জেতা হয়নি ট্রফিটা। এবার জিতলে আক্ষেপ ঘুচবে মুশফিকের।

 

 

 

 

 

 

আপনি আরও পড়তে পারেন