ডিসেম্বরে আয়ারল্যান্ড-আফগানিস্তান ওয়ানডে সিরিজ

ডিসেম্বরে আয়ারল্যান্ড-আফগানিস্তান ওয়ানডে সিরিজ

জুনে আইসিসির পূর্ণাঙ্গ সদস্যপদ পেয়েছে আয়ারল্যান্ড ও আফগানিস্তান। পেয়েছে টেস্ট স্ট্যাটাস। সময়ের সঙ্গে সঙ্গে প্রতিদ্বন্দ্বি হয়ে উঠছে আইসিসির নবীন দুটি দল। তারই ধারাবাহিকতায় ডিসেম্বরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দল দুটি। ৫, ৭ ও ১০ ডিসেম্বর শারজাহতে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

ডিসেম্বরে আয়ারল্যান্ড-আফগানিস্তান ওয়ানডে সিরিজ
অবশ্য আয়ারল্যান্ড দল চলতি মাসের শেষ দিকে দুবাইতে আইসিসি ইন্টারকন্টিনেন্টাল কাপ খেলবে। যেখানে তাদের প্রতিপক্ষ স্কটল্যান্ড। ২৯ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত আইরিশরা দুবাইতে ইন্টারকন্টিনেন্টাল কাপ খেলবে। সেটা শেষেই আফগানিস্তানের মুখোমুখি হবে তারা।

আয়ারল্যান্ড ও আফগানিস্তানের এই সিরিজ দল দুটিকে তাদের আসন্ন বিশ্বকাপ বাছাইপর্বের প্রস্তুতিতে সহায়তা করবে। ২০১৮ সালের মার্চে জিম্বাবুয়েতে অনুষ্ঠিত হবে বিশ্বকাপ বাছাইপর্ব।

এ বিষয়ে ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ওয়ারেন ডিট্রাম বলেন, ‘এটা কেবল দুটি সমশক্তির দলের লড়াই নয়, টেস্ট ক্রিকেটের নবীন দুটি দলের লড়াই। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে দল দুটি বিশ্বকাপ বাছাইপর্বের জন্য প্রস্তুতি নিচ্ছে। এটা সেই প্রস্তুতিকে বেগবান করবে। আমি নিশ্চিত খেলোয়াড় ও দর্শকরা এমন একটি সিরিজের জন্য মুখিয়ে আছে।’

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান শফিকুল্লাহ স্টানিকজাই বলেন, ‘একই দিনে আইসিসি কর্তৃক পূর্ণাঙ্গ সদস্যপদ পাওয়ার পর আফগানিস্তান ও আয়ারল্যান্ডের জন্য এটা হবে দারুণ একটি সুযোগ। সমশক্তির দল হওয়ায় আশা করছি দারুণ প্রতিদ্বন্দ্বিতা হবে। যা আসন্ন আইসিসি বিশ্বকাপ বাছাইপর্বের প্রস্তুতি হিসেবে কাজে দিবে।’

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment